logo
আপডেট : ১ মার্চ, ২০২৪ ১৫:২৮
জামালগঞ্জে নদী পারাপারে জনদূর্ভোগ নিরসনে মানববন্ধন
সুনামগঞ্জ প্রতিনিধি

জামালগঞ্জে নদী পারাপারে জনদূর্ভোগ নিরসনে মানববন্ধন

জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে সীমাহীন জনদূর্ভোগ নিরসনে মানববন্ধন করেছে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার খেলাঘর শাখা ও স্থানীয় সংগঠন কালিপুর উন্নয়ন সংগঠন। 

 

বৃহস্পতিবার (২৯ফেব্রুয়ারি) জামালগঞ্জ উপজেলা পরিষদের সন্মুখ গেইটে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।


জামালগঞ্জ খেলাঘরের যুগ্ম-সাধারণ সম্পাদক এম.আল আমিনের সঞ্চালনায়, সভাপতি আলী আক্কাস মুরাদ সভাপতিত্ব করেন।

 

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, খেলাঘর সুনামগঞ্জ জেলা কমিটির কোষাধ্যক্ষ প্রদীপ কুমার পাল, খেলাঘর জামালগঞ্জ কমিটির সহ-সভাপতি রাকেশ তালুকদার রিপন, সাধারণ সম্পাদক বাদল কৃষ্ণ দাস, কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের সভাপতি ও শিক্ষাবিদ বিদ্যুৎজ্যোতি চক্রবর্তী, সামাজিক সংগঠন দেশ-প্রবাসের সভাপতি নুরুল হক, সমাজসেবক এমদাদুর রহমান হিরন, আবুল কালাম আজাদ, মোজাম্মেল হক স্বপন, প্রমুখ।

 

বক্তারা বলেন, জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে অপরিকল্পিতভাবে ঘাট নির্মাণ করায় প্রতিদিন স্কুল, কলেজের শিক্ষার্থীসহ লোকজন দূর্ঘটনা এবং দূর্ভোগের শিকার হচ্ছেন। খেয়াঘাটটির সিড়ি খাড়া ও পিচ্ছল হওয়ায় শিশু, বৃদ্ধ লোকজন নামতে ও উঠতে পারেন না। তাছাড়া মোটর সাইকেল, রিক্সা প্রভৃতি যানবাহনও নামতে উঠতে পারে না। প্রতিদিনই পিছলে পড়ে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছেন লোকজন। এই সমস্যা সমাধানে স্থানীয় উপজেলা প্রশাসন নজর দিচ্ছেন না।

 

জেলা প্রশাসন থেকে প্রতি বছরই খেয়াঘাট ইজারা দিয়ে সরকার মোটাদাগে রাজস্ব পায়। কিন্তু ঝুঁকিপূর্ণ খেয়াঘাটটি লোকজন স্বাচ্ছন্দ্যে পারাপার ও চলাচলের জন্য সংস্কার করা হচ্ছে না। জামালগঞ্জ-সাচনাবাজার সুরমা নদীর খেয়াঘাটে যাত্রী পারাপারে বাপাউবো'র ফেরি চালুর দাবী জানানো হয়।

 

মানববন্ধনে বক্তারা আরো বলেন, জেলা প্রসাশনকে এই ব্যাপারে উদ্যোগ নিতে হবে। নতুবা জেলা পর্যায়ে খেলাঘরের মাধ্যমে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

 

ভোরের আকাশ/ সু