logo
আপডেট : ৭ মার্চ, ২০২৪ ১৪:২০
বগুড়ার জেলা প্রশাসক চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন
বগুড়া প্রতিনিধি

বগুড়ার জেলা প্রশাসক চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

বগুড়ার জেলা প্রশাসক কার্যালয় চত্বরের বটতলায় জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় ম্যুরালটি উদ্বোধন করা হয় ।

 


জানা যায়, এতদিন উত্তরাঞ্চলের রাজধানীখ্যাত ও বাণিজ্যিক শহর বগুড়ায় বঙ্গবন্ধুর কোনো ম্যুরাল ছিল না। ফলে জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় অস্থায়ীভাবে ম্যুরাল বানিয়ে শ্রদ্ধা নিবেদন করা হতো। স্বাধীনতা পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস জানানোর জন্য ম্যুরালটি নির্মাণের উদ্যোগ নেয় জেলা প্রশাসন।

 

গত বছরে এ বিষয়ে একটি সভায় ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ম্যুরালটি নির্মাণকাজ শুরু করে বগুড়া জেলা পরিষদ। চলতি বছরের জানুয়ারি মাসে নির্মাণ কাজ শুরু করা হয়। ম্যুরালটি দৃষ্টিনন্দন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হয়।

 


বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো. শাহনেওয়াজ বলেন, বৃহস্পতিবার ম্যুরালটি উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের পর সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু ম্যুরালটি।

 


বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের মধ্য দিয়ে বগুড়ায় এক নতুন যুগের সূচনা হলো। ম্যুরালটি নির্মাণের মধ্য দিয়ে বগুড়ার যারা নতুন প্রজন্ম রয়েছেন তারা স্বাধীনতার সার্বভৌমত্ব ও বঙ্গবন্ধুর কথা জানতে পারবেন।

 

ভোরের আকাশ/ সু