logo
আপডেট : ৩০ মার্চ, ২০২৪ ১৮:৩৪
ফের ধরা পড়ল ২৫ লাখ টাকার লাক্ষা মাছ
পিরোজপুর প্রতিনিধি

ফের ধরা পড়ল ২৫ লাখ টাকার লাক্ষা মাছ

পিরোজপুরের ইন্দুরকানীর জেলে দুলাল ফকিরের জালে এবার ১৪ দিনের ব্যবধানে আবারও ধরা পড়ল ২৫ লাখ টাকার লাক্ষা মাছ। এর আগে ১৬ মার্চ তিনি ২০ লাখ টাকার লাক্ষা মাছ বিক্রী করে আলোচিত হয়েছিলেন।

 

এর মাত্র ১৪ দিনের ব্যবধানে আজ শনিবার সকালে আবার ২৫ লাখ টাকার মাছ বিক্রী করে তিনি পুনরায় ভাগ্যবান জেলে হিসাবে নিজেকে আলোচনায় এনেছেন।

 

জানা গেছে, জেলার ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চরবলেশ^র ওয়ার্ডের ইউপি সদস্য মো. দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুইটি মাছ ধরার ট্রলার গত ১৫ দিন আগে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। তার দুটি ট্রলারেই এবার অন্যান্য মাছ ছাড়াও ১২০টি লাক্ষা মাছ ধরা পড়েছে। প্রতিটি লাক্ষার ওজন ৩ থেকে ৭ কেজি।

 

এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান ট্রলারের মালিক দুলাল ফকির জানান, এর আগে কয়েকবার সাগরে ট্রলার পাঠিয়ে তার লোকসান হলেও আড়ৎদারী বাদ দিয়ে আগেরবার ২০ লাখ এবং এবার ২৫ লাখ টাকার মাছ বিক্রী হওয়ায় আগের ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন।

 

পাড়েরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়ৎদার মহসিন মেম্বার জানান, শনিবার দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুটি ট্রলার মাছ নিয়ে আমার আড়তে আসে। পাইকারদের কাছে ২৫ লাখ টাকায় এ মাছ বিক্রী করা হয়েছে। অন্যান্য মাছের তুলনায় লাক্ষা মাছের চাহিদা এবং দাম অনেক বেশি।

 

ভোরের আকাশ/ সু