logo
আপডেট : ২০ মে, ২০২৪ ১৮:০৭
গাইবান্ধার ৩টি উপজেলার ভোটকেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার ৩টি উপজেলার ভোটকেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

গাইবান্ধায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দ্বিতীয় ধাপে ২১মে মঙ্গলবার গাইবান্ধা সদর, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এক টানা ভোট গ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

 

মঙ্গলবার এসব ভোট কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌছে দেয়া হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সকল ধরণের প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে বলে জেলা নির্বাচন কর্মকর্তা জানান। এবারে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের আশানুরূপ উপস্থিতি আশা করছে সকল মহল।

 

গাইবান্ধার ৩টি উপজেলায় চেয়ারম্যান ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে গাইবান্ধা সদরে ৭ জন, পলাশবাড়িতে ৬ জন ও গোবিন্দগঞ্জে ২ জন। এছাড়া সদরে ভাইস চেয়ারম্যান ৮জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৬ জন, পলাশবাড়িতে ভাইস চেয়ারম্যান ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন এবং গোবিন্দগঞ্জে ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন।

 

এই তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ লাখ ৫৫ হাজার ৬শ ১৩ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ১৯ হাজার ৯শ ২৩ জন, নারী ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৬শ ৭৫ জন এবং হিজড়া ১৩ জন রয়েছেন। এই তিন উপজেলায় ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে ৪শ ১৮টি এবং ভোট কক্ষে ২ হাজার ৮৮৩টি।

 

এসব ভোট কেন্দ্রে ভোটারদের ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন ৪শ ১৮ জন প্রিজাইডিং অফিসার। এছাড়া আনসার ও পুলিশ ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন। অপরদিকে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুট বিজিবিসহ র‌্যাব ও পুলিশ স্টাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন।