logo
আপডেট : ২২ মে, ২০২৪ ১১:৩১
উপজেলা পরিষদ নির্বাচন 
কসবায় স্বপন, আখাউড়ায় মনির চেয়ারম্যান নির্বাচিত
আশরাফুল ইসলাম সুমন, ব্রাহ্মণবাড়িয়া

কসবায় স্বপন, আখাউড়ায় মনির চেয়ারম্যান নির্বাচিত

নবনির্বাচিত চেয়ারম্যান ছাইদুর রহমান (স্বপন) এবং মো. মনির হোসেন

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের ফুফাতো ভাই ছাইদুর রহমান (স্বপন) এবং আখাউড়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপজেলার মোগড়া ইউনিয়ন পরিষদের তিনবারের সাবেক চেয়ারম্যান মো. মনির হোসেন নির্বাচিত হয়েছেন।

 

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কসবা ও আখাউড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

কসবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছাইদুর রহমান স্বপন (কাপ-পিরিচ প্রতীক) ৮৬ হাজার ৬৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও কসবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন (আনারস প্রতীক) পেয়েছেন ৩৯ হাজার ৯৫৯ ভোট।

 

বিজয়ী চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন (কাপ-পিরিচ প্রতীক) আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের ফুফাতো ভাই। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলার কুটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতেই তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি অ্যাড. রাশেদুল কাউসার ভূঁইয়া জীবন (আনারস প্রতীক) আইনমন্ত্রী অ্যাড. আনিসুল হকের সাবেক সহকারী একান্ত সচিব। তিনি কসবা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

 

অপরদিকে আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে মো. মনির হোসেন (ঘোড়া প্রতীক) ২৮ হাজার ৩০৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান (আনারস প্রতীক) মো. মুরাদ হোসেন ভূঁইয়া পেয়েছেন ১৪ হাজার ৫৬৩ ভোট। বিজয়ী চেয়ারম্যান মো. মনির হোসেন আখাউড়া উপজেলা উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও মোগড়া ইউনিয়ন পরিষদের তিনবারের সাবেক চেয়ারম্যান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. মুরাদ হোসেন ভূঁইয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান।

 

রাত ১০টায় ভোট গণনা শেষে জেলা পুলিশের একটি দায়িত্বশীল সূত্র এই তথ্য নিশ্চিত করেন। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ব্রাহ্মণবাড়িয়ার এই দুই উপজেলা কসবা-আখাউড়ায় ভোট গ্রহণ সম্পন্ন হয়।

 

ভোরের আকাশ/ সু