logo
আপডেট : ২৬ মে, ২০২৪ ১৫:৩৩
সিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার বেহাল দশা
মুন্সীগঞ্জ প্রতিনিধি

সিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার বেহাল দশা

ক্যাপশন: রাস্তার অনেকস্থানে ইটের অংশ উঠে গেছে

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আউটশাহী ইউনিয়নের সিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার বেহাল দশা বিরাজ করছে। এ পরিস্থিতিতে এ পথে চলাচলকারীরা জর্নদুভোগ পোহাচ্ছে। এর প্রতিকারে এখানকার জনপ্রতিনিধি এগিয়ে না আসায় তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। রাস্তাটি একেবারে নাজুক অবস্থা। তাতে এ রাস্তায় কোন যানবাহন চলাচল করে না। সবাইকে পায়ে হেঁটে এ পথে চলাচল করতে হয়।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তর দক্ষিণের সুবচনী থেকে বালিগাঁও পর্যন্ত এ পথে পাকা রাস্তা রয়েছে। তাতে সকল ধরণের যানবাহন চলাচল করতে পারে। তবে এ রাস্তার মধ্যেখানে রয়েছে সিলিমপুর এলাকা। আর সেই এলাকার নামে এখানে গড়ে উঠেছে সিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। এটি প্রধান রাস্তা থেকে পশ্চিম দিকে। এর শেষ সীমানায় আরো পশ্চিমে প্রবাহিত হচ্ছে তালতলা বালিগাঁও খাল।

 

খালের পশ্চিমে রয়েছে এ ইউনিয়নের আরো একটি গ্রাম মির্জানগর। তাদের একমাত্র ভরসা হচ্ছে নৌকা। তারা স্কুলের এ সরু রাস্তাটি ব্যবহার করেন হাট-বাজারে যেতে। এখানকার সিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ছাড়া এর আশপাশে আর কোনো স্কুল নেই। তাই সবাইকেসহ মির্জানগরের শিক্ষার্থীসহ এখানেই পড়ালেখা করতে হয়। কিন্তু স্কুলে যাতায়াতে রাস্তার বেহাল দশার কারণে সকলেই এখানে ভোগান্তি পোহাচ্ছে। রাস্তার ইটের অংশ ইতোমধ্যে অনেকখানে উঠে গেছে। রাস্তার অনেক স্থানে রয়েছে পড়শীদের গাছপালা। রয়েছে অনেকের বাড়িঘর ও টয়লেট। এখানকার স্কুলটি প্রধান রাস্তা থেকে অনেকটাই ভিতরে। কিন্তু এখানে স্কুল রয়েছে তার কোনো সাইনবোর্ড নেই রাস্তাতে। তাতে কোনো নতুন লোক সহজে এ স্কুলের খোঁজ পাবে না। তাকে ভোগান্তি পোহাতে হবে।

 

এলাকাবাসীরা এ রাস্তাটি আরো বড় করার জন্য সংশ্লিষ্ঠ বিভাগের উর্ধ্বতন কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ ও নজরদারী কামনা করছেন।

 

ভোরের আকাশ/মি