logo
আপডেট : ২৯ মে, ২০২৪ ১৭:০১
এএসপি আনিসুল হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ১ জুলাই
বিশেষ প্রতিনিধি

এএসপি আনিসুল হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ১ জুলাই

রাজধানীর আদাবরের মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম হত্যা মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন ও মাইন্ড এইড হাসপাতালের পরিচালক আরিফ মাহামুদসহ ১৫ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য ১ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

 

বুধবার এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালতে মামলার বাদী ফাইজুদ্দীন আহম্মেদকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। এদিন তার জেরা শেষ হওয়ায় পরবর্তী সাক্ষগ্রহণের জন্য ১ জুলাই দিন ধার্য করেন আদালত।

 

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ৯ নভেম্বর জ্যেষ্ঠ এএসপি মো. আনিসুল করিম শিপন রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে যান। ওই সময় হাসপাতালে তাকে পিটিয়ে হত্যার অভিযোগ আনা হয়। ঘটনার পরদিন আদাবর থানায় আনিসের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দিন আহম্মেদ ১৫ জনকে আসামি করে মামলা করেন।

 

তদন্ত শেষে ২০২২ সালের ৮ মার্চ ঢাকার আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ও আদাবর থানার পরিদর্শক মো. ফারুক মোল্লা ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। তবে এ মামলার আসামি ডা. নুসরাত ফারজানার নাম অভিযোগপত্রে আসেনি।

 

পরবর্তীতে মামলাটি পুনরায় তদন্তের আবেদন করেন বাদী ফাইজুদ্দীন আহম্মেদ। পরে আদালত তা মঞ্জুর করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ২০২২ সালের ৩০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক (নিরস্ত্র) এ কে এম নাসির উল্যাহ জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুনসহ ১৫ জনের বিরুদ্ধে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করেন। চলতি বছরের ১২ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠন করেন।

 

ভোরের আকাশ/মি