logo
আপডেট : ৩০ মে, ২০২৪ ১৫:২২
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ নিয়ে কলাপাড়ায় প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ নিয়ে কলাপাড়ায় প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩০ মে) দুপুর ১টার দিকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে পটুয়াখালীর কলাপাড়া মোজহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে তিনি এ ত্রাণ বিতরণ করেন।

 

এর আগে দুপুর ১২টা ৪৫ মিনিটে কলাপাড়া অবতরণ করে মঞ্চে এসে উপস্থিত সকলের সঙ্গে কুশল বিনিময় করে নিজ হাতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, তেল, চিনি, লবণসহ অন্যান্য সামগ্রী বিতরণ করেন। এ ছাড়া আরও ২ হাজার মানুষের জন্য ত্রাণ প্রস্তুত রাখেন।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড়ে যাদের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে তাদের প্রত্যেককে ঘর করে দেওয়া হবে। যারা মাছ চাষে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সহায়তা দেবে সরকার। বেড়িবাঁধ সংস্থার করা হবে। আওয়ামী লীগ সরকার আপনাদের পাশে সব সময় ছিল, আছে এবং থাকবে।

 

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা পায়রা বন্দর, পায়রা পাওয়ার প্ল্যান্টসহ মেগা প্রকল্প এখানে করেছি। আজ এলাকার মানুষ তার সুফল পাচ্ছে। আমরা সব সময় উন্নয়নের ক্ষেত্রে দক্ষিণাঞ্চলকে প্রাধান্য দিয়ে আসছি। ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি যার সুফল প্রত্যন্ত অঞ্চলের মানুষও পাচ্ছে। এ সরকার আপনাদের জন্য সর্বোচ্চ সহযোগিতা করবে এবং পাশে থাকার অঙ্গীকার করছি।

 

এ সময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, বরিশালের সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ প্রমুখ।

 

পরে প্রধানমন্ত্রী পায়রা পাওয়ার প্ল্যান্ট সেমিনার কক্ষে বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে এক আলোচনা সভায় যোগ দিতে রওয়ানা হন।

 

ভোরের আকাশ/মি