logo
আপডেট : ১ জুন, ২০২৪ ১৯:৩৫
বেনজীর দেশে আছেন কি না জানি না: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

বেনজীর দেশে আছেন কি না জানি না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এখন দেশে আছেন কি না জানি না। জেনে বলতে হবে। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তন (টিএসসি) অডিটোরিয়ামে মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে ছাত্রলীগ আয়োজিত 'আমাদের বঙ্গবন্ধু' শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

 

আসাদুজ্জামান খান কামাল বলেন, কেউ যদি অন্যায় করে থাকে, আইন অনুযায়ী তার বিচার হবে। সাবেক আইজিপি বেনজীর আহমেদ দুর্নীতি করে থাকলে এটা তার ব্যক্তিগত ব্যাপার। এর দায় পুলিশ বাহিনী নেবে না। বেনজীরের দেশত্যাগের বিষয়ে তিনি বলেন, তাকে এখনও নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। তিনি এখন দেশে আছেন কি না জানি না। জেনে বলতে হবে।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আসলে তিনি (বেনজীর) কতটুকু সম্পদ করেছেন কিংবা পাচার করেছে এ ব্যাপারে আমাদের হাতে কোনো প্রমাণ নাই। এ নিয়ে তদন্ত চলছে। তদন্তে যদি প্রমাণিত হয় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মূল হত্যাকাণ্ডটি হয়েছে ভারতে। মূল হত্যাকাণ্ড অনুযায়ী মামলাটা ভারতে হয়েছে। আর ভারতের সাথে যুক্তরাষ্ট্রের একটা বন্দি বিনিময় প্রত্যাবর্তন চুক্তি আছে। কাজেই ভারত সরকার তাদের কাছে আবেদন করবেন। যেহেতু ঘটনাটি তাদের দেশে হয়েছে। আমাদের দেশে হলে আমরা আবেদন করতাম।

 

এমপি আজীম হত্যার বিষয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীসহ সবাই অনেক উদ্বিগ্ন। এরকম একজন সংসদ সদস্যকে নৃশংসভাবে হত্যা করবে আর আমরা বসে থাকব- এটা হতে পারে না। কাজেই আমাদের সব ধরনের প্রচেষ্টা চলছে। যারা এ হত্যা করেছেন এবং হত্যার জন্য সহযোগিতা করেছেন, সবাইকে শাস্তির আওতায় আনা হবে। যিনি নেপালে রয়েছেন তাকে ফিরিয়ে আনতে সব রকমের ব্যবস্থা আমরা করছি। আমাদের এখন তদন্ত কাজ চলছে।

 

ভোরের আকাশ/মি