logo
আপডেট : ৩ জুন, ২০২৪ ১৮:৪২
প্রধান শিক্ষককে বিদ্যালয় সভাপতি'র হুমকি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রধান শিক্ষককে বিদ্যালয় সভাপতি'র হুমকি

অভিযুক্ত মোহাম্মদ আলী চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিদ্যালয়ের অর্থ আত্মসাত মামলা তুলে নিতে প্রধান শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এ বিষয়ে আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। বৃহস্পতিবার উপজেলার ছয়ঘরিয়া আলহাজ্ব শাহ্ আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সেলিনা বেগম এ জিডি করেছেন।

 

অভিযুক্ত মোহাম্মদ আলী চৌধুরী আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

 

ভুক্তভোগী প্রধান শিক্ষক সেলিনা বেগমের অভিযোগ- আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী চৌধুরী আলহাজ্ব শাহ্আলম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব দায়িত্ব নেওয়ার পর থেকে ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অপকর্ম করছেন। আর এ কাজে তাকে সার্বিক সহযোগিতা করেছে ছয়ঘরিয়া আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আবুল বাশার ওরফে মোবারক (৬০) এবং ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য হুমায়ুন মিয়া (৪০)।

 

তিনি আরও বলেন, আবুল বাশার ওরফে মোবারক স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্বে থাকাকালীন স্কুলের টাকা আত্মসাৎপূর্বক প্রতারণা করায় আদালতে মামলা দায়ের করা হয়। যা ব্রাহ্মণবাড়িয়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে তদন্তাধীন। ওই মামলা দায়েরের পর থেকেই মোহাম্মদ আলী চৌধুরী ও মোবারকসহ অন্যরা মামলার বাদী প্রধান শিক্ষক সেলিনা বেগমকে বিভিন্নভাবে মামলা তুলে নিয়ে মামলা আপস মীমাংসা করার জন্য হুমকি-ধমকি দিতে থাকে। এ ছাড়াও বিবাদীরা বিভিন্ন লোক দিয়েও মামলা তুলে নিতে হুমকি অব্যাহত রাখে।

 

অভিযোগ সূত্রে জানা যায়, ২৬ মে সকালে পৌরশহরের সড়কবাজারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী প্রধান শিক্ষক সেলিনা বেগমকে মামলা তুলে নিতে প্রকাশ্যে হুমকি প্রদান করেন।

 

অপরদিকে সকল অভিযোগ অস্বীকার করে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও আলহাজ্ব শাহ্ আলম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী বলেন, ‘ওই প্রধান শিক্ষককের সঙ্গে আমার দেখা হয়নি দীর্ঘদিন। হুমকি দেবো কীভাবে?’

 

ভোরের আকাশ/ সু