logo
আপডেট : ২ আগস্ট, ২০২৪ ১৩:২৪
মসিকের ২০ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা শুরু
ময়মনসিংহ প্রতিনিধি

মসিকের ২০ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা শুরু

"বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ" শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে ২০ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা শুরু হয়েছে।  বৃহস্পতিবার বেলা ২টায় টাউনহল প্রাঙ্গণে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। মেলার ২৯টি স্টলে নানা জাতের ফলদ, বৃক্ষ, সৌন্দর্যবর্ধনকারী ইত্যাদি গাছের চারা বিক্রি হচ্ছে।

উদ্বোধনকালে মেয়র বলেন, পরিবেশ রক্ষার ক্ষেত্রে গাছের কোন বিকল্প নেই। এ বছর আমরা তীব্র তাপদাহ দেখেছি। এমন পরিস্থিতি থেকে গাছ আমাদের রক্ষা করতে পারে।

তিনি আরও বলেন, আমরা প্রতিবছরই এ মেলার আয়োজন করে থাকি। আমরা বিশেষ গুরুত্ব দিয়ে এ বছর আমরা এ আয়োজন করেছি যাতে গাছ লাগানোর শ্লোগানকে ঘরে ঘরে পৌঁছে দেওয়া যায়। এ মেলার মাধ্যমে নতুন প্রজন্ম গাছ সম্পর্কে জানতে ও চিনতে পারে এবং তাদের মধ্যে পরিবেশ সচেতনতা তৈরি হয়। তাছাড়া, যারা উদ্যোক্তা তারাও এ উদ্যোগের ফলে লাভবান হবেন।

মেয়র জানান, ছাদে বা আঙিনায় গাছ লাগালে কর রেয়াতের বিষয়টি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিবেচনায় রয়েছে। দ্রুতই বিষয়টি কার্যকর করা হবে।

এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী,কাউন্সিলরবৃন্দ  প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা মো. বুলবুল আহমেদ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী মো. জিল্লুর রহমান, নার্সারি মালিক সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোরের আকাশ/ সু