logo
আপডেট : ৭ আগস্ট, ২০২৪ ২২:২৪
চলমান আইনশৃংখলার অবনতিতে এমসিসিআই গভীরভাবে উদ্বেগ প্রকাশ
শহিদুল ইসলাম খোকন

চলমান আইনশৃংখলার অবনতিতে এমসিসিআই গভীরভাবে উদ্বেগ প্রকাশ

মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স এণ্ড ইন্ডাস্ট্রী, ঢাকা (এমসিসিআই) সম্প্রতি বৈষম্য বিরোধী আন্দোলনকে কেন্দ্র যে সকল শিক্ষার্থী ও নাগরিক নিহত হয়েছে, তাদের আত্মার মাগফেরাত কামনা করছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

আন্দোলনে যারা আহত হয়েছে তাদের দ্রুত আরোগ্য কামনা করছে। হতাহতের প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য স্বল্প ও দীর্ঘদেয়াদী ক্ষতিপুরণের ব্যবস্থাসহ গুরুতর আহতদের চিকিৎসার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ জানাচ্ছি।

দেশব্যাপী চলমান আইনশৃংখলার অবনতিতে এমসিসিআই গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে। এই পরিস্থিতি চলতে থাকলে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে (বিদেশী বিনিয়োগসহ) মারাত্মক নেতিবাচক প্রভাব পরবে। নতুন কর্মসংস্থান তৈরীতেও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। অনতিবিলম্বে আইন-শৃংখলা পরিস্থিতির উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে। আমরা সংবাদমাধ্যমে জানতে পেরেছি যে, পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছেন। আমরা আশা করছি পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং খুব দ্রুতই এই পরিস্থিতির উত্তরণ ঘটবে। সকল রাজনৈতিক দলসহ দেশের জনগণকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হওয়ার জন্য আমরা উদাত্ত অনুরোধ ও আহ্বান জানাচ্ছি; যেন দ্রুতই আমরা স্বাভাবিক জীবনে ফেরত আসতে পারি।

দেশে খুব শীঘ্রই একটি অন্তর্র্বতীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে। অন্তর্র্বতীকালীন সরকারকে আমরা স্বাগত জানাচ্ছি। সেই সাথে আশা করছি যে, অন্তর্র্বতীকালীন সরকার খুব দ্রুতই তাদের দায়িত্বভার গ্রহণ করবেন এবং সকল গুরুত্বপূর্ণ অংশীজনের সাথে অন্তর্ভুক্তিমূলক আলোচনার মাধ্যমে রাষ্ট্রীয় সকল গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইতিবাচক পুনর্গঠনপূর্বক দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নেতৃত্ব দিবেন। দায়িত্বশীল ব্যবসায়ীদের কণ্ঠস্বর হিসেবে মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স এণ্ড ইণ্ডাস্ট্রী, ঢাকা (এমসিসিআই) অন্তর্র্বতীকালীন সরকারকে সার্বিক সহযোগিতা প্রদানে বদ্ধপরিকর।

 

ভোরের আকাশ/মি