logo
আপডেট : ৯ আগস্ট, ২০২৪ ১৯:৩০
ভোলার শ্রেষ্ঠ সন্তান, বীর শহীদ শাকিলের জানাযা সম্পন্ন
বিপ্লব,ভোলা প্রতিনিধি

ভোলার শ্রেষ্ঠ সন্তান, বীর শহীদ শাকিলের জানাযা সম্পন্ন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আহমেদ শাকিল এর জানাযা শেষে শ্রদ্ধাঞ্জলি জানান ভোলা জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন ভোলা জেলা শাখা। নিহত শাকিলের জানাযা অনুষ্ঠিত হয়েছে ভোলা সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে।

বৃহস্পতিবার রাত ১০ ঘটিকার সময় জুলফিকার আহমেদ শাকিলের জানাযায়  শহরের সর্বস্তরের নাগরিক এবং সকল পেশাজীবির মানুষ তার জায় নামাজে অংশগ্রহণ করেন।

নিহত শাকিল গত ৪ আগস্ট মিরপুরে ১০-এ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচি পালনকালে মিরপুর ১০-এ ছাত্রলীগ- যুবলীগ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে ঢাকার আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি ছিলেন জুলফিকার আহমেদ শাকিল। গতকাল ৭ আগস্ট বুধবার বেলা সাড়ে তিনটার দিকে জুলফিকার আহমেদ শাকিল চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। প্রয়াত জুলফিকার ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভের (ইউডা) চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি মিরপুরের সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যায়তন ‘আমাদের পাঠশালা’র সাবেক শিক্ষার্থী এবং ওই বিদ্যালয়ের কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন। তার নিজ বাড়ি ভোলার ধনিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে এবং মৃত সিদ্দিকুর রহমান এর ছেলে। শাকিলকে তার নানা বাড়ি ভেলুমিয়াতে রাত ১২টায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করেছে।

ভোলা জেলা বিএনপির সদস্য সচিব মোঃ রাইসুল আলম ২৪ এর বৈষম্যবিরেধী ছাত্র আন্দোলনের ভোলার প্রধান সমন্বয়ক ইস্রাফিল হোসাইন জাবির, ভোলা জেলার সাবেক কোটা সংস্কার আন্দোলন ২০১৮ এর সমন্বয়ক মোস্তাফিজুর রহমান মিশুক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন ভোলা জেলার সংগঠক তানজিল হোসেন সংক্ষিপ্ত বক্তব্য বলেন, "শহীদ শাকিল যে চেতনা ধারন করে রাজপথে জীবন দিয়েছেন। সেই চেতনার রাষ্ট্র কায়েম করতে আমরা বদ্ধ পরিকর। কয়েক শতাধিক লাশের বিনিময়ে পাওয়া এই স্বৈরাচার মুক্ত বাংলাদেশে। আর কাউকে স্বৈরচারি শাসন, দখল, লুটপাটের সুযোগ দেয়া হবে না। ছাত্ররা সর্বদা রাজপথে থেকে সমতার রাষ্ট্র কায়েমে কাজ করে যাবেন।"

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন ভোলা জেলার সাবেক কোটা সংস্কার আন্দোলন ২০১৮ সালের সমন্বয়ক মোস্তাফিজুর রহমান মিশুক ও বর্তমান বাংলাদেশ ছাত্র ফেডারেশন ভোলা জেলার সংগঠক তানজিল হোসেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলা জেলা শাখার সভাপতি নেওয়াজ শরীফ সহ ২৪ এর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখা।

ভোরের আকাশ/ সু