logo
আপডেট : ১৪ আগস্ট, ২০২৪ ১৭:৪৭
হাসপাতালে পর্যাপ্ত ঔষধ সরবরাহ করাসহ ৭ দফা দাবিতে গাইবান্ধায় গণতান্ত্রিক ছাত্র জোটের স্মারকলিপি
গাইবান্ধা প্রতিনিধি

হাসপাতালে পর্যাপ্ত ঔষধ সরবরাহ করাসহ ৭ দফা দাবিতে গাইবান্ধায় গণতান্ত্রিক ছাত্র জোটের স্মারকলিপি

গাইবান্ধা জেনারেল হাসপাতালে পর্যাপ্ত ঔষধ সরবরাহ করাসহ ৭ দফা দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোট জেলা শাখার উদ্যোগে বুধবার হাসপাতাল তত্ত্বাধায়কের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা জয়নুল মিয়া, মাসুদ রানা, জোটের জেলা সমন্বয়ক সেলিম হাসান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জেলা সভাপতি পরমানন্দ দাস, ছাত্র ইউনিয়নের জেলা সংসদের সাধারণ সম্পাদক মৈত্রেয় হাসান জৈয়িতা, ছাত্রফ্রন্টের কলেজ শাখা সভাপতি কলি রানী, সাধারণ সম্পাদক কামরুল হাসান বসুনিয়া প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলো হচ্ছে হাসপাতালে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত, হাসপাতালে পর্যাপ্ত ঔষধ সরবরাহ, ঔষধ বাণিজ্য বন্ধ, পর্যাপ্ত বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগ ও ২৪ ঘন্টা চিকিৎসা সেবা নিশ্চিত, হাসপাতালে খাবারের মান উন্নত, নিয়মিত অপারেশন থিয়েটার চালু, ইসিজিসহ সকল পরীক্ষা সচল রাখা ও সিন্ডিকেট দালাল মুক্ত হাসপাতাল চাই।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার সর্বোচ্চ চিকিৎসালয় গাইবান্ধা জেনারেল হাসপাতাল। এখানে প্রায় ২৫ লক্ষ লোকের বাস। বেশির ভাগই নিম্ন আয়ের মানুষ। এতগুলো মানুষের বিপরীতে মাত্র ২৫০ শয্যার হাসপাতাল, ডাক্তার মাত্র প্রায় ১৬ জন। পুরো হাসপাতাল অনিয়ম-দূর্নীতিতে ছেয়ে গেছে। এই হাসপাতালে দেখা যায় রোগীরা জেলা সদর হাসপাতাল থেকে পর্যাপ্ত চিকিৎসা, ডাক্তার, নার্স ও ঔষধ পায় না। নেই কোন অত্যাধুনিক পরীক্ষা ব্যবস্থা। সেজন্য প্রতিদিন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা প্রদান করে সার্বক্ষনিক অপারেশন থিয়েটার চালু করে সেবার মান বৃদ্ধি করা জরুরী।

এছাড়াও বর্হি বিভাগে সকল ধরণের ঔষধ প্রদান করা প্রয়োজন। দালালদের হয়রানি বন্ধ করে হাসপাতালে সকল পরীক্ষা চালু করতে হবে। এছাড়া ইউনিয়নে হেল্প সেন্টারে এমবিবিএস ডাক্তার নিয়োগ করে পর্যাপ্ত ঔষধ সরবরাহ করে সেবার মান বৃদ্ধি করতে হবে।