logo
আপডেট : ১৫ আগস্ট, ২০২৪ ১৬:৪৯
পিরোজপুরে রাত জেগে পাহাড়া দিচ্ছেন জেলা বিএনপির আহ্বায়কসহ নেতারা
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে রাত জেগে পাহাড়া দিচ্ছেন জেলা বিএনপির আহ্বায়কসহ নেতারা

পিরোজপুরে রাত জেগে পাহাড়া দিচ্ছেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন সহ নেতাকর্মীরা। জেলার বিভিন্ন উপজেলায় তার নেতৃত্বে এ পাহাড়া অব্যাহত রয়েছে। আর হিন্দু অধ্যুষিত এলাকায় এ পাহাড়া দেয়া হচ্ছে।

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার ক্ষমতা চুত্যির পর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন জেলা সদর সহ জেলার বিভিন্ন উপজেলায় নেতা-কর্মদের সহ নিজেই পাহাড়া কর্মকান্ড অব্যাহত রেখেছেন। এতে জেলা ঝুড়ে তিনি প্রশংসায় ভাসছেন।

গত বুধবার (১৫ আগস্ট) রাত ২টার দিকে হঠাৎ জেলা বিএনপির আহ্বায়ককে দেখা যায় জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী বন্দরে। এ সময় তার সাথে ছিলেন জেলা বিএনপির সদস্য সচীব গাজী অহিদুজ্জামান লাভলু সহ জেলা স্বেচ্ছা সেবকদলের জেষ্ঠ্য যুগ্ম সাধারন সম্পাদক মো. তৌহিদুল ইসলাম সহ কয়েক নেতা-কর্মীদের। এ সময় তিনি শ্রীরামকাঠী বন্দরের পুজা মন্দির পরিদর্শন করেন ও স্থানীয় হিন্দ্র সম্প্রদায়ের সাথে কথা বলেন।

শ্রীরামকাঠী বন্দরের পশ্চিম প্রান্তের সনাতন ধর্মীয় পুজা মন্দির কমিটির সাধারন সম্পাদক ও স্থানীয় ইউপি সদস্য মনোজ হালদার বলেন, গত বুধবার (১৫ আগস্ট) রাত ২টার দিকে হঠাৎ এসে হাজির হয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন সহ জেলা বিএনপির কয়েক নেতারা। তারা বাজারের পাহাড়া তদারকি করেন এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের কোন ধরনের সমস্য আছে কিনা তা খোঁজ নেন।

জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবুল হালদার বলেন, গত ৫ আগস্ট থেকে প্রতি রাতই জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন সহ কয়েক নেতা জেলার বিভিন্ন মন্দির সহ হিন্দু অধ্যষিত গ্রাম ও জেলার বিভিন্ন মন্দিরে সহ বিভিন্ন হাট বাজারে পাহাড়া দিচ্ছেন। আমাদের সাথে যোগাযোগ রেখে আমাদের সাহস দিচ্ছেন। তাদের এমন তদারকিতে এলাকায় সকল ধরনের অপরাধ কমছে।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, জেলায় শান্তি শৃঙ্খলা রক্ষা ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি দলের নেতা-কর্মীদের পাহাড়া দিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ রয়েছে। তাই গত ৫ আগস্ট থেকে জেলার বিভিন্ন স্থানে পাহাড়ায় অংশ নেয়া দলীয় নেতাকর্মীদের সাথে আমিও (অধ্যক্ষ আলমগীর) পালাক্রমে অংশ নেই।