logo
আপডেট : ১৬ আগস্ট, ২০২৪ ১৭:৩৪
ভোলা দক্ষিণ প্রেসক্লাবে ভোরের আকাশের মামুন হোসাইন তথ্য ও গবেষণা সম্পাদক মনোনীত
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

ভোলা দক্ষিণ প্রেসক্লাবে ভোরের আকাশের মামুন হোসাইন তথ্য ও গবেষণা সম্পাদক মনোনীত

নদীমাতৃক গণমাধ্যমকর্মীদের প্রাণের সংগঠন 'ভোলা দক্ষিণ প্রেসক্লাব' বিগত কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় আগামী দুই বছরের (২০২৪-২০২৫) জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে দ্বীপজেলা ভোলার মধ্যবর্তী কুঞ্জেরহাটে অবস্থিত গোল্ডেন সান চাইনীজ রেস্তোরাঁয় সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে দুই বছরের জন্য ২৫ সদস্যবিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠিত হয়।

কমিটির সদস্যরা হলেন, সভাপতি প্রভাষক কবি রিপন শান (ভোলার কণ্ঠ/মুক্তবুলি/দ্য রেডটাইমস),সিনিয়র সহ-সভাপতি কবি নীহার মোশাররফ (ভিন্নমাত্রা ডটকম), সহ-সভাপতি মো.সাইফুল ইসলাম আকাশ (আজকের পত্রিকা), কবি এম এ মান্নান (ভোরের দর্পণ/মুসলিম টাইমস), হেলাল উদ্দিন নয়ন (বরিশাল প্রতিদিন), সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রণি (আমাদের বাংলা/আলোকিত বরিশাল), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসিব ইশতিয়াক আহমেদ (দেশ রুপান্তর), যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ তালুকদার (তৃতীয় মাত্রা), মিজান পাটোয়ারী (আজকের বসুন্ধরা), সিনিয়র সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মোর্শেদ (সিএনএন বাংলা টিভি/ বাংলাদেশ সমাচার), সাংগঠনিক সম্পাদক প্রভাষক মোসলেউদ্দিন মুরাদ (দেশের কণ্ঠ), রুবেল আশরাফুল (খোলা কাগজ), কোষাধ্যক্ষ মো. মিজান হাওলাদার (দৈনিক চিত্র/আমাদের বরিশাল ),তথ্য ও গবেষণা সম্পাদক মো.মামুন হোসাইন (দৈনিক ভোরের আকাশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ ইস্রাফিল নাঈম (প্রতিদিনের সংবাদ), সমাজকল্যাণ ও জনসংযোগ সম্পাদক জসিম মাতাব্বর (আমাদের বরিশাল), শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক প্রভাষক মু. নুরুল্লাহ আরিফ (উপকূল বার্তা), বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সিমা বেগম (বাংলাদেশ সমাচার), অনুষ্ঠান সম্পাদক হাসান ফরাজী (আলোচিত কণ্ঠ), দপ্তর সম্পাদক মো. তরিকুল ইসলাম (বাংলা খবর), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নিয়াজ মাহমুদ জয় (সকালের সময়), নির্বাহী সদস্য এইচ এম ইকবাল হোসেন (ভোলার বাণী), এমরান হাসান আলীম (মাতৃজগত), মো. রাকিব হোসেন (প্রাইভেট ডিটেকটিভ), মো.আখতার হোসেন (মানবাধিকার প্রতিদিন)।

সাধারণ সভায় সভাপতির বক্তব্যে ভোলা দক্ষিণ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা প্রভাষক কবি রিপন শান বলেন- ৯ ডিসেম্বর ২০২০ সালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের মানববন্ধন থেকে আজ পর্যন্ত নানাবিধ সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে আমাদের ভোলা দক্ষিণ প্রেসক্লাব তার কর্মধারায় ক্রমবিকশিত একটি সাংবাদিক সামাজিক জোট । বিভিন্ন সময়ে আমরা ষড়যন্ত্রকারী রক্তচক্ষুর রোষানলেও পড়েছি । আমাদের হাত বাঁধা নেই। আমরা গণমানুষের কথা বলেই যাবো। সততা দেশপ্রেমকে বুকে ধারণ করে আমরা এগিয়েই যাবো। দেশের বিরাজমান পরিস্থিতিতে আমাদের কলম দুর্বার গতিতে চলমান থাকবে।

সভায় বক্তারা গণমাধ্যমকর্মীদের কল্যাণে প্রেসক্লাবের সদস্যদের সমসাময়িক বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করেন। এছাড়া জনগণের কল্যাণে নিবেদিত সাংবাদিকতার প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়া এই প্রেসক্লাবের একতা এবং ঐতিহ্যকে সমন্বিত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। পাশাপাশি সভায় প্রেসক্লাবের উন্নয়নের জন্য একাধিক সিদ্ধান্ত গৃহীত হয়।

ভোরের আকাশ/ সু