logo
আপডেট : ১৭ আগস্ট, ২০২৪ ১৭:৩২
শ্রীপুরে ছাত্র আন্দোলনে ক্ষতিগ্রস্থ পুলিশ বক্স মেরামত শেষে উদ্বোধন
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুরে ছাত্র আন্দোলনে ক্ষতিগ্রস্থ পুলিশ বক্স মেরামত শেষে উদ্বোধন

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা ফ্লাইওভারের নীচে ছাত্র-জনতা আন্দোলনে ক্ষতিগ্রস্থ পুলিশ বক্স মেরামত উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) বেলা ১২টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উড়াল সেতুর নিচে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেত্রবৃন্দের আয়োজনে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গাজীপুর-৩ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছাত্রলীগ না করলে কেউ কোন চাকরি পায় নাই, ছাত্রলীগ না করলে কেউ কোন সুবিধা পায় নাই। যুবলীগ না করলে কেউ কোন কাজ পায় নাই, যুবলীগ-আওয়ামীলীগ না করলে সমাজে কোন জায়গা পায় নাই। মসজিদের ইমাম ও মসজিদের কমিটি পর্যন্ত ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগ ছাড়া করে বলে মন্তব্য করেছেন অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্ছু।

তিনি আরও বলেন, তাদের দলবাজী, দলীয় করণ ও দুঃশাসনের আন্দোলনের চূড়ান্ত সফলতা এসেছে ছাত্রদের ত্যাগের বিনিময়ে, তাদের জীবন উৎস্বর্গের বিনিময়ে। সেজন্য আমরা তাদের সাধুবাদ জানাই। আসুন আমরা একটা নতুন দেশ গড়ার প্রত্যয় নিয়ে একসাথে এগিয়ে যাই, আমাদের আগের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। আমাদেরকে রাজনীতিতে সারা বিশ্বমানের রাজনীতি, গণতান্ত্রিক রাজনীতি, সন্ত্রাসের বিরুদ্ধে ও মাদকের বিরুদ্ধে আমাদের লড়াই থাকবে। আমরা সেই কালো দিনগুলোতে ফিরে যেতে চাই না। আমরা ঐক্যবদ্ধ থাকি, ছাত্র-জনতা ঐক্যবদ্ধ থাকলে দেশের বিরুদ্ধে যেকোন অপশক্তি রুখে দিতে পারবো।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিএনপি’র নেতৃবৃন্দের সাথে আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে শহীদ শরিফুল ইসলামের বাবা শুক্কুর আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারীর সঞ্চালনায় উদ্ভাধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম, গাজীপুর জেলা বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, গাজীপুর জেলা কৃষকদলের আহবায়ক এসএম আবুল কালাম আজাদ, পৌর বিএনপি’র সহ সভাপতি আবুল হোসেন প্রধান, সিনি: যুগ্ন সম্পাদক শাহজাহান সজল, তেলিহাটি ইউপি বিএনপি সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মোড়ল, শিল্পাঞ্চল শ্রমিকদলের সভাপতি কাজল ফকির, জেলা ওলামা দলের আহবায়ক কারী সিরাজুল ইসলাম, শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতি জিয়াউল করিম মোড়ল রিফাত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত মাহমুদ, সিয়াম উল ইসলাম, সামিয়া আহনাফ, রিফাত মাহমুদ, জুয়েল রানা, হ্যাপী প্রধান ও তানবীর খানসহ অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়াও এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিএনপি’র নেতৃবৃন্দের সাথে আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে শহীদ শরিফুল ইসলামের বাবা শুক্কুর আলী উপস্থিত ছিলেন।

ভোরের আকাশ/ সু