logo
আপডেট : ১৯ আগস্ট, ২০২৪ ১৮:১৩
নাজিরপুরে স্বেচ্ছাসেবক দল প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ
পিরোজপুর প্রতিনিধি

নাজিরপুরে স্বেচ্ছাসেবক দল প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ

পিরোজপুরের নাজিরপুরে স্বেচ্ছা সেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী অফিসে ব্যাপক চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক, সদস্য সচিব ও এক যুগ্ম আহ্বায়কের বিরুদ্ধে।

দলীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছা সেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলায় প্রতিষ্ঠা বার্ষিকী পালন হবে আজ সোমবার (১৯ আগস্ট) আর মঙ্গলবার (২০ আগস্ট) তা পালন করবে সংগঠনের নাজিরপুর উপজেলা কমিটি । এ উপলক্ষে উপজেলার সদরের কাঁচা বাজারে আয়োজন করা হয়েছে আলোচনা সভা।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা এলজিইডি অফিসের এক সহকারী প্রকৌশলী বলেন, উপজেলা স্বেচ্ছা সেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের খরচ নিতে গত ৪ দিন আগে সংগঠনের হায়দার মোল্লা, ইয়ান সর্দার ও অন্য এক অপরিচিত ব্যাক্তি এসেছিলেন। তবে তখন তাদের টাকা দেয়া হয় নি।

জানা গেছে, অভিযুক্ত হায়দার মোল্লা সংগঠনের যুগ্ম আহŸায়ক আর ইয়ান সর্দার সংগঠনের কর্মী ।

উপজেলা স্বেচ্ছা সেবকদলের যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম ফরাজী বলেন, স্বেচ্ছা সেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন অফিসে সংগঠনের নামে চাঁদা চাওয়ার কথা শুনেছি। বিষয়টি উপজেলা বিএনপিকে জানানো হয়েছে।

উপজেলা বিএনপির সদস্য সচীব আবু হাসান খান বলেন, বিষয়টি মৌখিক ভাবে শুনেছি। কোন লিখিত অভিযোগ পাই নি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে সুপারিশ করা হবে।

উপজেলা স্বেচ্ছা সেবকদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. বেলায়েত হোসেন মাঝি বলেন, দলীয় এ কর্মসূচীকে বাস্তবায়নের জন্য উপজেলা এলজিইডি সহ কয়েক সরকারী অফিস ও কয়েক জনের কাছে আর্থিক সহযোগীতা চাওয়া হলেও তারা দুই এক হাজার টাকা দিতে রাজি হওয়ায় তা আনা হয় নি। পরে হায়দার (যুগ্ম আহ্বায়ক) ও রিয়াজ (সদস্য সচীব) ভাইকে টাকার আনতে মানা (নিষেধ) করা হয়েছে।

ভোরের আকাশ/ সু