logo
আপডেট : ২০ আগস্ট, ২০২৪ ১৯:২৩
অধিকার বঞ্চিত সাংবাদিকদের তোপের মুখে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক
নারী সাংবাদিক লাঞ্ছিত
ময়মনসিংহ প্রতিনিধি

অধিকার বঞ্চিত সাংবাদিকদের তোপের মুখে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক

অধিকার বঞ্চিত সাংবাদিকদের সংস্কার দাবীর তোপের মুখে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়। মঙ্গলবার (২০ আগস্ট) ২টায় ময়মনসিংহের অধিকার বঞ্চিত সাংবাদিকরা তাদের দাবী নিয়ে প্রেসক্লাবে যায়। বর্তমান কমিটি বিলুপ্ত করে একটি এডহক কমিটি গঠন, গঠনতন্ত্র সংশোধন, অপেশাদার সাংবাদিকদের সদস্য পদ বাতিল করে আন্দোলনকারী সকল পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে প্রেসম্যান ফর প্রেসক্লাব করার জন্য সাধারণ সম্পাদক অমিত রায়ের পদত্যাগ প্রেসক্লাব এর কমিটি বাতিল করে পূর্ণগঠন করতে তোপের মূখে পড়েন সাধারণ সম্পাদক অমিত রায়।

এসময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়ের ভাড়াটিয়া সন্ত্রাসী কাইয়ুমসহ একাধিক বহিরাগত সন্ত্রাসী প্রেসক্লাবে এসে অধিকার বঞ্চিতদের লাঞ্চিত ও গুলি করে হত্যার হুমকি দিলে উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করে ন্যায্য দাবীর আন্দোলনকে ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করে।

প্রেসক্লাবের সন্ত্রাসী হামলায় এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি তসলিমা রত্না গুরুতর আহত হয়। সে বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ সংবাদ পেয়ে পুলিশ ও র‍্যাবের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এর আগে দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোঃ রুকুনুজ্জামান রোকন দলীয় লোকজন নিয়ে এসে সাংবাদিকদের উদ্দেশ্য দীর্ঘ সময় আলোচনা কালে সাংবাদিকতায় বিএনপি'র অনুসারীদের গুরুত্ব দিয়ে আওয়ামী পন্থী সাংবাদিকদের ব্যাপক সমালোচনা করে ভবিষ্যত কমিটি ও কার্যক্রম পরিচালনার ঈঙ্গিত দিলে আন্দোলনকারীদের পক্ষে বলা হয় সাংবাদিকতার পেশায় কোন দল নেই, সবাই সাংবাদিক, কারো ব্যাক্তিগত মতাদর্শ থাকতে পারে সাংবাদিকতার পেশায় রাজনৈতিক লেজুরবৃত্তি বর্তমান প্রেসক্লাব করেছে, অধিকার বঞ্চিত সাংবাদিকদের ন্যায় সংগত দাবি বাস্তবায়ন করতে হবে এর বিকল্প নাই।

এসময় যুবদল নেতা রুকুনুজ্জামান রোকন বলেন আগামী শুক্র বা শনিবারে প্রেসক্লাব ও অধিকার বঞ্চিত সাংবাদিকদের প্রতিনিধি নিয়ে আমরা আলোচনা করে সমাধানের উদ্দ্যোগ গ্রহণ করবো আমাকে ইমরান সালেহ প্রিন্স সাংবাদিকদের ঘটনার সংবাদ পেয়ে ফোন করে পাঠিয়েছেন।

ভোরের আকাশ/ সু