logo
আপডেট : ২১ আগস্ট, ২০২৪ ১৮:৪৪
চিতলমারীতে ডা. মামুন হাসান এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

চিতলমারীতে ডা. মামুন হাসান এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের সামনে এসে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ডা. মামুন হাসান দায়িত্ব গ্রহনের পর অনিয়ম ও দূর্নীতির কারণে চিতলমারীর মানুষ কোন সেবা পায়নি। খুলনা মডেল-স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী সিয়াম বলেন, ডা. মামুনের অসদাচারণের কারণে চিতলমারীর মানুষ কোন স্বাস্থ্যসেবা পায়নি। অসহায় প্রতিবন্ধীদের  নিকট থেকে দালালের মাধ্যমে অর্থ নিয়ে ফরমে স্বাক্ষর দেন। অর্থ দিতে অপরগতা প্রকাশ করলে তাদের সাথে  দূর্ব্যবহার করেন। হাসপাতালের ভিতরের নারিকেলসহ বিভিন্ন ফলজ এবং পুকুরের মাছ বিক্রি করে সে অর্থ সরকারী কোষাগারে জমা না দিয়ে আত্মসাত করেছেন। ফিল্ড ভিজিট না করে প্রতিমাসে ভ্রমণ ভাতাবিল বাবদ প্রচুর অর্থ হাতিয়ে নেন। অফিসিয়াল গাড়ী তিনি পারিবারিক কাজে  ব্যবহার করেন। বেসরকারি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার থেকে টাকার বিনিময়ে রোগীদের টেস্ট পাঠাতেন সেখানে। ডা. মামুনের ছত্রছায়ায় বাইরে থেকে দালাল  এসে বিভিন্ন টেষ্টের জন্য রুগীদের নিয়ে যায়। এছাড়া নানা অনিয়মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোঃ সুমন তালুকদার বলেন, স্যার (ডা. মামুন হাসান) আমাকে ফোন করে জানিয়েছেন তার ছেলে অসুস্থ এজন্য ঢাকায় যাবেন।

ডা. মামুন হাসান বলেন, একটি স্বার্থানেস্বী মহল ফায়দা লোটার জন্য এই অপপ্রচার চালাচ্ছে। আমি কোন অনিয়ম করিনি।

ভোরের আকাশ/ সু