logo
আপডেট : ২৩ আগস্ট, ২০২৪ ১৫:৫৪
বিজিবির অভিযানে অস্ত্র-রুপার গহনাসহ চোরাকারবারি গ্রেপ্তার
সাতক্ষীরা প্রতিনিধি

বিজিবির অভিযানে অস্ত্র-রুপার গহনাসহ চোরাকারবারি গ্রেপ্তার

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবির অভিযানে অস্ত্র, গোলাবারুদ ও রুপার গহনাসহ এক চোরাকারবারি গ্রেপ্তার হয়েছে। শুক্রবার ভোর রাত আনুমানিক দেড়টায় কাকডাঙ্গা বিওপির দায়িত্বাধীন সীমান্ত দক্ষিন ভাদিয়ালী এলাকা থেকে তাকে আটক করা হয় এবং তার সাথে থাকা আরেক চোরাকারবারি পালিয়ে যায়।

গ্রেপ্তার চোরাকারবারি কলারোয়া উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের মো. তরিকুল ইসলাম। পালিয়ে যাওয়া আরেক চোরাকারবারি পূর্ব ভাদিয়ালি গ্রামের মো. আব্দুল গফফার।

বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাতক্ষীরাস্থ কাকডাঙ্গা বিওপির দায়িত্বাধীন সীমান্ত পিলার ১৩/৩-এস এর ৭ আরবি হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ ভাদিয়ালী এলাকায় কাকডাঙ্গা বিওপির নায়েব সুবে. মো. আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে একটি আভিযানিকদল কৌশলে অভিযান পরিচালনা করে। অভিযানে গ্রেপ্তারকৃত চোরাকারবারিকে তল্লাশী করে তার ব্যাগে রক্ষিত একটি বিদেশী পিস্তল (কপি, মেইড ইন ইউএসএ নামাঙ্কিত), তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ১ কেজি ৯৯৫ গ্রাম ভারতীয় রুপার গহনা উদ্ধার করা হয়।

বিজিবি আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তথ্য অনুসন্ধানে গ্রেপ্তারকৃত আসামি তরিকুল ইসলামের বিরুদ্ধে কলারোয়া থানায় ৪টি মাদক মামলা এবং পলাতক আসামী আব্দুল গফফারের বিরুদ্ধে ২টি অস্ত্র মামলা রয়েছে। গ্রেপ্তার ও পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামী ও অস্ত্র, গোলাবারুদ থানায় হস্তান্তর এবং রুপার গহনা সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ভোরের আাকশ/ সু