logo
আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২৩
ওয়াসায় তদন্তের নামে প্রহসন প্রতিহত করবে চট্টগ্রামবাসী : ক্যাব
চট্টগ্রাম প্রতিনিধি

ওয়াসায় তদন্তের নামে প্রহসন প্রতিহত করবে চট্টগ্রামবাসী : ক্যাব

চট্টগ্রামে ওয়াসায় অনিয়ম তদন্তে আসা টিম লোক দেখানো সফর করেছেন বলে ক্ষোভ জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। একইসঙ্গে মন্ত্রণালয়ের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির তত্ত্বাবধানে এমন কাজে বিষ্ময় প্রকাশ করেছে ভোক্তার অধিকারে কাজ করা এই প্রতিষ্ঠানটি।

ক্যাব সহসভাপতি এসএম নাজের হোসাইন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম ওয়াসা এমডি বিগত সরকার আমলে ৮ দফায় ১৬ বছর চুক্তিভিত্তিক নিয়োগে পেয়েছেন। ফলে অনিয়ম-দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছেন ওয়াসাকে। এই সময়ের মধ্যে ১৪ বারের বেশি পানির দাম বাড়িয়ে চট্টগ্রামবাসীর ওপর বোঝা চাপিয়েছেন। এখনো শহরের এক তৃতীয়ংশ মানুষ পানি বঞ্চিত। ওয়াসার বাস্তবায়ন করা ও চলমান প্রতিটি প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছেন। এমনকি নিজের মেয়ের প্রতিষ্ঠানকে সুয়্যারেজ প্রকল্পের ঠিকাদার নিয়োগ দিয়েছেন।

এমডি ফজলুল্লাহকে চেয়ারে বসিয়ে রেখে দুর্নীতির তদন্ত হয় না। অনিয়মের সুষ্ঠ তদন্তের জন্য আগে তাকে পদ থেকে সরাতে হবে। তখন সকল অনিয়ম-দুর্নীতির তথ্য বেরিয়ে আসবে।

বিবৃতিতে আরো বলা হয়, ক্যাব সবসময় ভোক্তাদের অধিকার নিয়ে সচেতন। যেখানে ভোক্তার অধিকার ক্ষুন্ন হয় সেখানে প্রতিবাদ করে আসছে। চট্টগ্রাম ওয়াসায় ভোক্তাদের অধিকার ক্ষুন্ন হওয়াসহ নানা বিষয়ে প্রতিবাদ জানিয়ে কর্মসূচি পালন করা হয়েছে।

ক্যাব মনে করে, চট্টগ্রাম ওয়াসাতে সংস্কার প্রয়োজন। এমডি অপসারণের মাধ্যমে সংগঠিত অনিয়ম-দুর্নীতি যেমন বেরিয়ে আসবে, তেমনি চট্টগ্রাম ওয়াসা গ্রাহকবান্ধব প্রতিষ্ঠানে রুপ পাবে।

ভোরের আকাশ/ সু