logo
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩৬
সুন্দরগঞ্জে ত্রাণের চাল বিতরণ না করায় চেয়ারম্যানকে শোকজ
গাইবান্ধা প্রতিনিধি

সুন্দরগঞ্জে ত্রাণের চাল বিতরণ না করায় চেয়ারম্যানকে শোকজ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের বন্যার্তদের মধ্যে ত্রাণের চাল বিতরণ না করে গুদামজাত করে রাখার অভিযোগে ইউপি চেয়ারম্যান মো. মঞ্জু মিয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সুন্দরগঞ্জ ইউএনও মো. তরিকুল ইসলাম কারণ দর্শানোর বিষয়টি নিশ্চিত করেছেন। চেয়ারম্যান ওই ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, গত ১৬ জুলাই সুন্দরগঞ্জ ইউএনও’র কার্যালয়ের ত্রাণ শাখা থেকে কাপাসিয়া ইউনিয়ন পরিষদের বন্যার্ত মানুষের মধ্যে বিতরণের জন্য ৩ মে. টন চাল ইউপি চেয়ারম্যান মো. মঞ্জু মিয়ার অনুকূলে বরাদ্দ দেয়া হয়। সেই চাল উত্তোলন করে বন্যার্ত মানুষের মধ্যে বিতরণ না করে তার নিজস্ব গুদাম ঘরে গুদামজাত করেছেন, যা আইন পরিপন্থী।

নোটিশে আরও বলা হয়, বন্যার্ত মানুষের মধ্যে বিতরণের জন্য বরাদ্দকৃত জিআর চাল যথাসময়ে বিতরণ না করার কারণে কেন আপনার বিরম্নদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ আগামী ৩ কার্যদিবসের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দাখিল করার জন্য বলা হয়েছে।

এব্যাপারে সুন্দরগঞ্জ ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণের চাল বিতরণ না করে গুদামজাত করে রাখার অভিযোগে ইউপি চেয়ারম্যান মো. মঞ্জু মিয়াকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাব পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্যঃ বন্যাদুর্গত মানুষের জন্য গত মাসের প্রথম সপ্তাহে চাল উত্তোলন করার কথা থাকলেও ইউপি চেয়ারম্যান মো. মঞ্জু মিয়া পরিষদে চালগুলো না রেখে স্থানীয় কছিম বাজারের মো. জাহাঙ্গীর আলমের গোডাউনে রেখে দেন। কিন্তু এতদিন পরেও চালগুলো বিতরণ না করায় গত রোববার রাতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের ১শ’ বস্তা চাল আটক করে। সেই চালগুলো গোডাউনসহ জব্দ করে উপজেলা প্রশাসন। পরে গতকাল সোমবার চালগুলো সুবিধাভোগী ৩০০ পরিবারকে ১০ কেজি করে বিতরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান।

ভোরের আকাশ/ সু