logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৪১
রানা দাশগুপ্তের মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সমাবেশ
চট্টগ্রাম প্রতিনিধি

রানা দাশগুপ্তের মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সমাবেশ

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্তের বিরুদ্ধে করা মিথ্যা মামলা ও বিভিন্ন জেলায় সংখ্যালঘু নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারসহ সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা জাতিসংঘের তত্ত্বাবধানে নিরপেক্ষভাবে তদন্ত এব্ং চলমান সাম্প্রদায়িক সহিংসতা অবসানের দাবিতে চট্টগ্রাম নগরে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 
 
শনিবার বিকেল ৪টায় নগরের চেরাগী পাহাড় চত্বরে এ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, যুবক ঐক্য পরিষদ, মহিলা ঐক্য পরিষদ, শিক্ষক ঐক্য পরিষদ ও ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। 
 
মহানগর ঐক্য পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু। বিশেষ অতিথি ছিলেন তাপস হোড়, বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত, অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, অ্যাড. চন্দন বিশ্বাস, শরৎজ্যোতি চাকমা ও শুভ্রদেব কর। 
 
সভায় বক্তারা অ্যাড. রানা দাশগুপ্তের বিরুদ্ধে করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি এবং সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। 
 
বক্তারা বলেন, রানা দাশগুপ্তকে ঘায়েল করতে মিথ্যা মামলা করা হয়েছে। তাকে ঘায়েল করে সনাতনীদের অস্তিত্ব বিলীন করার চেষ্টা করা হচ্ছে। যদি এই মিথ্যা মামলা প্র্রত্যাহার করা না হয় এবং তাকে যদি জেলে নেওয়ার চেষ্টা করা হয় তাহলে এই সরকারকে বলব আমরা রাস্তায় আছি, থাকব এবং আমাদের আন্দোলন-সংগ্রামও অব্যাহত আছে, থাকবে। 
 
বক্তারা আরো বলেন, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে দেশের ক্ষমতার পরিবর্তন হওয়ার পর দেশে প্রত্যেকদিন সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর, দোকানপাটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা করা হচ্ছে। এছাড়া যাদের জায়গা-জমি নিয়ে বিরোধ আছে তাদের কাছ থেকে কৌশলে চাঁদা দাবি করা হচ্ছে। আজকে সারা দেশে এমন এক পরিস্থিতি তৈরি হয়েছে যার ফলে সংখ্যালঘু সম্প্রদায় রাস্তায় নেমেছে। সবার পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। কোনো আসুরিক শক্তি যাতে আমাদের আর কোনো ক্ষতি করতে না পারে সেজন্য তাদের বিনাশ করতে হবে।
 
অ্যাড. প্রদীপ কুমার চৌধুরী সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন গোবিন্দ প্রসাদ মহাজন,প্রণব দাশগুপ্ত, সুভাষ চৌধুরী, বিষ্ণু যশা চক্রবর্তী, তাপস কান্তি দে, সাগর মিত্র, রাজীব দাশ, সাজীব বৈদ্য, সুমন দে, সঞ্জয় দে, প্রণবরাজ বড়ুয়া, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, অ্যাড. রুবেল পাল, কল্যাণ রায়, ডা. তপন দাশ, অ্যাড. সুমন সরকার, রিমন মুহুরী, গৌতম দাশ, রাহুল দত্ত, সীমান্ত দত্ত ঋজু, মিনু রানী দেবী, হরিপদ চৌধুরী বাবুল মাস্টার শ্যামল দে, মীনাক্ষী দেবী, সতেজ চৌধুরী, রমা বৈদ্য, রূপসী দাশ, দীপু সেন, প্রবীন দাশ ও সাজীব দাশ।
 
সমাবেশ শেষে চেরাগী চত্বরে থেকে বের হওয়া প্রতিবাদ মিছিল আন্দরকিল্লা মোড় হয়ে পুনরায় চেরাগী চত্বরে এসে শেষ হয়।
 
ভোরের আকাশ/ সু