logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩৯
বিজয় টিভির শরীয়তপুর প্রতিনিধির ওপর হামলা প্রতিবাদে মানববন্ধন
৭২ ঘন্টার আল্টিমেটাম
শরীয়তপুর প্রতিনিধি

বিজয় টিভির শরীয়তপুর প্রতিনিধির ওপর হামলা প্রতিবাদে মানববন্ধন

 
বিজয় টিভির শরীয়তপুর প্রতিনিধি মাহমুদুল হক মামুনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। রবিবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেয় জেলায় কর্মরত টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা। মানববন্ধনে  দোষীদের আইনের আওতায় আনতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন জেলার কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তারা জানান, গত শুক্রবার রাতে বিজয় টিভির সাংবাদিক মাহমুদুল হক মামুনের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবী করে একদল চাঁদাবাজ। তাদের চাঁদা না দেয়ায় কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে গুরুতর আহত হয় মামুন। পরে তাকে উদ্ধার করে প্রথমে শরীয়তপুর সদর হাসপাতাল ও পরবর্তীতে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠায় কর্তব্যরত চিকিৎসক। বর্তমানে তিনি আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ৮ জনকে আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। মানববন্ধনে দোষীদের আইনের আওতায় আনতে ৭২ ঘন্টার আল্টিমেটাম বেঁধে দেয় সাংবাদিকরা। অন্যথায় কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা জানায় তারা।

জেলার জ্যেষ্ঠ সাংবাদিক ও আরটিভির প্রতিনিধি আবুল হোসেন সরদার বলেন, সন্ত্রাসী ও চাঁদাবাজরা এখনো থেমে নেই। তাদের চাঁদা না দেয়ায় বিজয় টিভির সাংবাদিক মামুনের ওপর ন্যাকারজনক হামলা চালিয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা আর প্রতিবাদ জানাই। আমরা আশা করি অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনবে প্রশাসন। যদি তারা ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করতে না পারে  আমরা সাংবাদিকরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা দিবো।

চ্যানেল আই টেলিভিশনের প্রতিনিধি এসএম মজিবুর রহমান বলেন, সাংবাদিক মামুনের ওপর যে হামলাটি হয়েছে সেটি স্বাভাবিক কোনো ঘটনা না। এ ঘটনায় মামলা হয়েছে, মামলার প্রেক্ষিতে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হোক। যদি অপরাধীরা পার পেয়ে যায় তাহলে গণমাধ্যমকর্মীদের উপর হামলা ঘটনা বেড়ে যাবে। গণমাধ্যমকর্মীরা শঙ্কার মধ্যে থাকবে।

শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্য সচিব নুরুল আমীন রবিন ও যুগ্ম আহবায়ক বিএম ইশ্রাফিল বলেন, আমাদের একজন সহকর্মী মাহমুদুল হক মামুন হামলার স্বীকার হয়েছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন। যেহেতু মামলা হয়েছে। তাই সরকার ও সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বে যারা রয়েছেন তাদের কাছে আমাদের জোরালো দাবি, বিষয়টি তদন্ত করে ঘটনার সাথে যাঁরা জড়িত, যারা এই ধরনের ন্যাকারজনক ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক।
 
ভোরের আকাশ/ সু