logo
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:২৫
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ  
সাভার (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ  

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। তবে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধের পর শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।       

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর এলাকায় জেনারেশন নেক্সট গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক সড়ক অবরোধ করেন।

কারখানার শ্রমিকরা জানায়, 'অনেক কারখানায় যখন৷ টিফিন বিল, নাইট বিল, হাজিরা বোনাস বাড়ায় দেয়ার মতো কোন দাবি করে আন্দোলন করছিলো তখন আমাদের কোন দাবি ছিলো না। অন্য কারখানার শ্রমিকরা এসে আমাদের ফ্যাক্টরিতে ঝামেলা করার চেষ্টা করলেও আমরা কাজ করেছি। তারপরও আমাদের মালিক কেন এখন কারখানা বন্ধ করে রাখছে। গত দুই মাস (গত মাসসহ চলতি মাসের) আমাদের বেতন পরিশোধ করা হয়নি। যার কারণে আমরা বাসা ভাড়া ও দোকানের বাকীও পরিশোধ করতে পারিনি। আমরা প্রায় ৫-৬ হাজার শ্রমিক চরম অসহায় ও অনিশ্চয়তার মধ্যে দিয়ে দিন পার করছি। আমরা গরীব বলেইতো কারখানায় কাজ করতে এসেছি। এর আগে প্রশাসনের পক্ষ থেকে আমাদের পাওনা পরিশোধের আশ্বাস দেয়া হলেও তার বাস্তবায়ন হয়নি। তাই আজ বাধ্য হয়ে আমরা রাস্তায় নেমে বিক্ষোভ করছি। এখন প্রশাসনের লোক এসে বলছে আমরা সড়ক ছেড়ে না দিলে তারা কঠোর হতে বাধ্য হবে। তাহলে আমরা এখন যাব কোথায়?'

আশুলিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, সকালে নরসিংহপুর এলাকায় একটি কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। পরে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।

ভোরের আকাশ/ সু