logo
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১১
পিরোজপুরে জেলা প্রশাসনের উদ্যোগে শারদীয় দুর্গা পূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে জেলা প্রশাসনের উদ্যোগে শারদীয় দুর্গা পূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

পিরোজপুরে শারদীয় দুর্গা পূজা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আলম খান এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পিরোজপুরের পুলিশ সুপার খাঁন মোহাম্মদ আবু নাসের, পিরোজপুর সেনা ক্যাম্প এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর মোঃ বদরুল আলম, জাতীয় গোয়েন্দা সংস্থার যুগ্ম পরিচালক মোঃ আব্দুল কাদের, জেলা বিএনপি’র আহ্বায়ক মোঃ আলমগীর হোসেন, সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, জামায়াতে ইসলামী জেলা আমীর মোঃ তোফাজ্জেল হোসেন ফরিদ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দোলা গুহ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি জোতির্ময় হালদার বাবুলসহ জেলার সকল উপজেলার পূজা পরিষদের নেতৃবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিস্তারিত আলোচনান্তে সিদ্ধান্ত গৃহিত হয় যে, আসন্ন শারদীয় দুর্গা পূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতায় আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হবে। প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনেরও সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়া নিরাপত্তার জন্য প্রতিটি মন্দিরে আনসার বাহিনী সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত অন্যান্য বাহিনীও টহলরত থাকবে। প্রতিমা বিসর্জনের সময় ফায়ার সার্ভিস, নৌ-পুুলিশ এবং অন্যান্য বাহিনী উপস্থিত থাকবে। ইভটিজিং বন্ধে এবং মাদক নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গুজবে কান না দেয়ার জন্যও সংশ্লিষ্ট সকলের প্রতি আহŸান জানানো হয় এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে কঠোর হস্তে তা দমন করা হবে বলেও সভায় জানানো হয়।

 

ভোরের আকাশ/মি