logo
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:১৫
সাকিবের হঠাৎ অবসরে বিস্মিত কোচ সালাউদ্দিন
নিজস্ব প্রতিবেদক

সাকিবের হঠাৎ অবসরে বিস্মিত কোচ সালাউদ্দিন

সাকিব আল হাসান অবসরের ঘোষণা দেওয়ার পর প্রায় থমকে যায় দেশের ক্রিকেট। হঠাৎ করে তিনি এমন ঘোষণা দেবেন, তা ভাবনার বাইরে ছিল প্রায় সবার। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে সাকিবের অবসর ঘোষণায় মুহূর্তের জন্য থমকে গিয়েছিলেন মোহাম্মদ সালাউদ্দিনও।
 
দেশের প্রথম সারির একটি গণমাধ্যমে আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) নিজের কলামে সালাউদ্দিন লেখেন, সাকিবের হঠাৎ অবসরের সিদ্ধান্তে বিস্মিত হন তিনি। প্রিয় শিষ্যের এমন বিদায় তার কাছে অপ্রত্যাশিত ছিল। পাশাপাশি তিনি জানান, রাজনীতিতে সাকিবের যুক্ত হওয়া ভালো লাগেনি তার কাছে।
 
সালাউদ্দিন বলেন, 'দুই দিন আগেও সাকিবের সঙ্গে কথা হয়েছিল। অবসর নিয়ে কোনো আলোচনা হয়নি। যে কারণে তার এভাবে অবসরের ঘোষণায় বিস্মিত হই। সে সময় অনেকে ফোন দিলেও ধরিনি।  অনেকক্ষণ চুপচাপ ছিলাম।'
 
তবে, বাংলাদেশের ক্রিকেটে সাকিব একের ভেতর তিন বলে তার প্রশংসা করেন সালাউদ্দিন। বিশ্ব দরবারে লাল-সবুজের নাম উজ্জ্বল করার ক্ষেত্রে প্রিয় শিষ্যের অবদানের কথাও মনে করিয়ে দেন। যদিও, শেষে এসে সাকিবের রাজনীতি করাটাকে পছন্দ করেননি সালাউদ্দিন। 
 
সালাউদ্দিন বলেন, 'ক্যারিয়ারের শেষে এসে সাকিব রাজনীতিতে জড়াল। যা তার ক্ষতি করেছে। তার কোচ হিসেবে সবসময়ই এটার বিপক্ষে ছিলাম। এটি কখনোই আমার পছন্দ ছিল না
 
 
ভোরের আকাশ/মি