logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪০
চট্টগ্রামে একইদিনে ডেঙ্গু আক্রান্ত নারী-তরুণের মৃত্যু
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে একইদিনে ডেঙ্গু আক্রান্ত নারী-তরুণের মৃত্যু

চট্টগ্রামে একইদিনে ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন নারী ও একজন তরুণ। রোববার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

নিহতরা হলেন-রোকসানা খানম (৫২) ও মো. এমরান (২০)। গত ২২ সেপ্টেম্বর তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৬ সেপ্টেম্বর তাদের দুজনের মৃত্যু হয়। রোকসানা মহেশখালীর বাসিন্দা এবং এমরান কক্সবাজারের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে সরকারি হাসপাতালে ২৪ জন এবং উপজেলা হাসপাতালে ২ জন ভর্তি হন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানা যায়, চলতি বছরের ২৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট আক্রান্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৩৮৫ জন। এর মধ্যে সেপ্টেম্বর মাসে আক্রান্ত হয়েছে ৭৮৭ জন। আক্রান্তদের মধ্যে নগরীতে ৮২৭ জন ও উপজেলায় ৫৫৮ জন। এছাড়া চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বরে মারা গেছেন ৯ জন। এদের মধ্যে ৪ জন পুরুষ, ৯ জন নারী ও ২ জন শিশু।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, একইদিনে ডেঙ্গু আক্রান্ত এক নারী ও এক তরুণের মৃত্যু হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে সকলের সচেতনতা প্রয়োজন বলে জানান তিনি।

ভোরের আকাশ/ সু