logo
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:১৪
পতেঙ্গায় তেলবাহী জাহাজে বিষ্ফোরণে দগ্ধ ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১
চট্টগ্রাম প্রতিনিধি

পতেঙ্গায় তেলবাহী জাহাজে বিষ্ফোরণে দগ্ধ ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১

চট্টগ্রাম নগরের পতেঙ্গায় তেলবাহী জাহাজ বাংলার জ্যোতিতে’ বিষ্ফোরণের ঘটনায় সৃষ্ট আগুনে দগ্ধ ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছেন। তবে নিহতদের পরিচয় জানা যায়নি।


সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ইস্টার্ন রিফাইনারির ডলফিন জেটিতে খালাসরত অবস্থায় বাংলার জ্যোতি নামের জাহাজে এ ঘটনা ঘটে। পরে দুঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।


বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কর্মকর্তা কফিল উদ্দীন বলেন, আজ সকাল ১১টার দিকে বিস্ফোরণের পর বাংলার জ্যোতি নামক জাহাজে আগুন লাগে। খবর পরয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট, বন্দর, কোস্টগার্ড এবং নৌবাহিনীর যৌথ ফায়ার ইউনিটের সহায়তায় দুই ঘণ্টা চেষ্টায় দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।


তিনি আরো বলেন, আগুন নেভানোর পর জাহাজ থেকে দুইজনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।


জানা যায়, বাংলার জ্যোতি ট্যাংকার জাহাজটি বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) মালিকানাধীন পুরোনো জাহাজ। জাহাজটি মূলত বন্দরের বহির্নোঙরে অবস্থান করা মাদার ট্যাংকার ভ্যাসেল থেকে ক্রুড ইস্টার্ন রিফাইনারিতে পরিবহন করে থাকে।


এ বিষয়ে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ডিজিএম (ইন্সপেকশান অ্যান্ড সেইফটি) এ কে এম নঈমুল্লাহ বলেন, আজ সকালে বাংলার জ্যোতি নামক জাহাজে বিস্ফারণে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন নেভানোর পর দুজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

ভোরের আকাশ/ সু