logo
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩২
আসন্ন দুর্গাপূজায় হিন্দুদের নিরাপত্তা দেয়ার আহ্বান: মাসুদ সাঈদী
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দুর্গাপূজায় হিন্দুদের নিরাপত্তা দেয়ার আহ্বান: মাসুদ সাঈদী

আসন্ন দুর্গাপূজায় হিন্দুদের নিরাপত্তা দেয়ার আহ্বান জানিয়ে মাসুদ সাঈদী বলেছেন, ‘হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজাকে কেন্দ্র করে পতিত স্বৈরাচারের দোসরদের কেউ যেন কোনো সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

সোমবার (৩০ সেপ্টেম্বর) সরকারি ইন্দুরকানী কলেজে সিরাতুন্নবী (স:) উপলক্ষে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাসুদ সাঈদী বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে গেছে কিন্তু তার অনুসারীরা আত্মগোপন করে আছে। তারা যেন কোনো অপকর্ম ঘটিয়ে ইসলাম তথা মুসলমানদের ওপর দোষ চাপাতে না পারে সেজন্য সবাইকে চোখ-কান খোলা রাখতে হবে।‘

তিনি বলেন, ‘বিগত জোট সরকারের সময় পিরোজপুর-১ আসনের এমপি আমার বাবা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর আহ্বানে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ২০০২ সালের ২১ এপ্রিল এই কলেজ মাঠেই জিয়ানগর নামে নতুন উপজেলা ঘোষণা করেন। পরে আওয়ামী লীগ সরকার এসে জিয়ানগর নামের কারণে উন্নয়ন হয় না এমন অজুহাত তুলে আমি উপজেলা চেয়ারম্যান থাকা সময়ে আমার স্বাক্ষর জাল করে জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী উপজেলা রাখেন। তারপরও এই উপজেলার দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি।

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ সরকার ইসলাম বিদ্বেষী। তারা শুধু আল্লামা সাঈদীকেই নন, সকল মত ও পথের অসংখ্য আলেমকে গ্রেফতার করে তিনি প্রমাণ করেছেন তিনি তার বাবার মতোই ইসলাম বিদ্ধেষী, আলেম বিদ্বেষী।

এ সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সঞ্জিত কুমার সাহার সভাপতিত্বে আরো বক্তব্য দেন পিরোজপুর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ তাফাজ্জাল হোসাইন ফরিদ, ড. আব্দুল্লাহীল মাহমুদ, উপজেলা জামায়াতের আমির মাওলানা আলী হোসেন, প্রভাষক আল আমিন হোসেন, উপজেলা ইসলামী ছাত্র শিবিরের সভাপতি রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।

ভোরের আকাশ/ সু