logo
আপডেট : ২ অক্টোবর, ২০২৪ ১৯:১২
শেরপুরে সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
শেরপুর প্রতিনিধি

শেরপুরে সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৪-২৫ এর আওতায় শেরপুরে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার শহরের জি.কে.পাইলট উচ্চ বিদ্যালয়ের পুকুরে জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় সদর উপজেলার ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭৩ জন সাঁতারু অংশগ্রহণ করে। এতে বালক ও বালিকাদের পৃথক দু’টি বড় (৯ম-১০ম শ্রেনী)ও মধ্যম (৬ষ্ঠ-৮ম শ্রেণী) গ্রুপে ৪টি ইভেন্টে ৫০ মিটার করে বুক সাঁতার, চিৎ সাঁতার ও প্রজাপতি সাঁতার এবং ১০০ মিটারের মুক্ত সাঁতারের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রতিটি গ্রুপ ও ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়া সকল প্রতিযোগিদেরকেই যাতায়াত ভাতা প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি শেরপুর সদর উপজেলার ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভুঁইয়া বলেন, সুস্থ্য দেহ, সুন্দর মন, ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল। সুস্থ্যভাবে জীবনযাপন করতে হলে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা করলে দেহে রক্ত সঞ্চালন ব্যবস্থা ভাল থাকে, এতে হার্টের অবস্থাও ভালো থাকে। খাবারের অরূচি দূর হয়, শরীরে বল বৃদ্ধি পায়। এজন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলাও করতে হবে। তিনি এসময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকের সম্মান ও মর্যাদা রক্ষার বিষয়ে উপদেশমুলক বক্তব্য রাখেন এবং চরিত্র গঠন সংক্রান্ত তাৎক্ষনিক প্রশ্নোত্তর পর্বে সঠিক উত্তর দানকারী ৩ শিক্ষার্থীকে বিশেষ উৎসাহমুলক পুরস্কার প্রদান করেন।

জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকারের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. চাঁন মিয়া, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি উত্তর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোহসীন আলী আকন্দ, জি.কে. পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মুহাম্মদ মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষক, সাঁতার প্রশিক্ষক, শিক্ষাথী, অভিভাবক, ক্রীড়া সংগঠকরা ছাড়াও ক্ষুদে সাঁতারুরা উপস্থিত ছিলেন।

ভোরের আকাশ/ সু