logo
আপডেট : ২ অক্টোবর, ২০২৪ ১৯:১৪
সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়
সাতক্ষীরা প্রতিনিধি

সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

জেলা পুলিশ সুপার মোহাম্মদ মুনীরুল ইসলাম বলেছেন, ‘আমি সাংবাদিক বন্ধুদের সাথে নিয়ে সমৃদ্ধ সাতক্ষীরা গড়তে চাই। আমরা চাচ্ছি চাঁদাবাজ, দখলদার মুক্ত সাতক্ষীরা গড়ে তোলার জন্য। আমি যোগদান করার পর আমার সহকর্মীদের বলে দিয়েছি সকলে ভাল ব্যাবহার করতে। পুলিশ মানবিক ও জনবান্ধব হবে। যদি কেউ ঘুষ বা উপঠৌকন গ্রহণ করে তাকে চাকরি ছেড়ে চলে যেতে হবে। যারা দুর্বৃত্ত চাঁদাবাজ আছে তাদের গ্রেপ্তার করে জনগনের আস্তা ফিরিয়ে আনতে হবে। একাজে সকলে যদি আমাদের সহযোগিতা করে তাহলে কোন সমস্যাই আর থাকবে না। গত ৫ আগস্টে একটি সরকারের বিদায় হয়েছে। পুলিশ বাহিনীর ৪৪ জনকে হত্যা করা হয়েছে; কয়েক হাজার পুলিশ আহত হয়েছে। তার নিজেকে আতঙ্কিত মনে করে। আমরা যদি বৈসম্য দূর করতে চাই তাহলে আপনার আমার সকলের সহযোগীতা প্রয়োজন।’

গতকাল বুধবার দুপুরে সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে মিট দ্য প্রেসে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, সাতক্ষীরার কিছুটা হলেও আইনশৃঙ্খলার পরিববর্তন হয়েছে। সাতক্ষীরা সীমান্তবর্তী জেলা হওয়ার কারনে জেলার ভিতরে মাদক প্রবেশ করে। এ কারণে আমারা সচেষ্ট রয়েছি। ইতিমধ্য আমাদের ডিবি চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ মাদক উদ্ধার করতে সক্ষম হয়েছে। মাদকের ব্যাপারে আমরা কাউকে ছাড় দেব না। যে কোন ধরনের চাঁদাবাদ, মানব পাচরকারী, অবৈধ দখল দার তাদের কোন ছাড় দেওয়া হবে না।

যারা সাইবার অপরাধ করে তাদের বিরুদ্ধে আমাদের মনিটরিং চালু করছি।

এখানে যেন কোন মানুষ কোন প্রকার সাইবার বুলিং'র স্বীকার না হয় আমরা সেই গুলো গুরুত্বর দিয়ে দেখছি।

সমানে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হতে চলেছে আমরা প্রতিটি পূজামন্ডবে সর্বোচ্চ নিরাপর্তা দিয়ে দেখছি। দূর্গাৎসব চলাকালীন কোন ব্যাক্তি যদি অপৃতিকর ঘটনা ঘটায় আমরা তাকে ছেড়ে দিব না। কোন নিরিহ মানুষ যাতে অহেতুক পুলিশের হয়রানির স্বীকার আমরা সেটা চেষ্টা করছি। এছাড়া জেলায় জানজট নিরসনের জেলা পুলিশের টিম সবসময় কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান, আমিনুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারি, সাংবাদিক আবুল কাশেম, মশিউর রহমান ফিরোজ, আকতারুজ্জামান বাচ্চু, মনিরুল ইসলাম মনি, গোলাম সরোয়ার, আসাদুজ্জামান মধু প্রমুখ।