logo
আপডেট : ৫ অক্টোবর, ২০২৪ ১৮:৪৯
প্রভাব খাটিয়ে মসজিদের জমিতে রাস্তার দাবী, নিরাপত্তাহীনতায় মসজিদ কমিটি
পঞ্চগড় প্রতিনিধি

প্রভাব খাটিয়ে মসজিদের জমিতে রাস্তার দাবী, নিরাপত্তাহীনতায় মসজিদ কমিটি

পঞ্চগড়ে অবৈধভাবে মসজিদের জমিতে রাস্তা দাবী করে না পাওয়ায় মসজিদ কমিটি এবং মুসুল্লিদের নানা ভাবে হয়রানী করার হুমকি দিচ্ছেন একটি প্রভাবশালী পরিবার। এতে মসজিদ কমিটির সভাপতি, ঈমাম সহ মুসূল্লীরা নানাভাবে হয়রানীর শিকার হচ্ছেন। মামলা হুমকিতে রয়েছে ২১০টি পরিবার। বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও প্রতিকার না পাওয়ায় নিরাপত্তাহীন হয়ে পড়েছে মসজিদ কমিটির সদস্যরা এমন অভিযোগ এনে পঞ্চগড়ে সংবাদ সম্মেলন করেছেন মসজিদ কমিটি ও মুসুল্লীরা।

শনিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের কালেশ্বর মসজিদ কমিটির আয়োজনে মসজিদ প্রাঙ্গনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মসজিদটির ইমাম মো. হাসান আলী, সভাপতি মো. গিয়াসউদ্দিন, সহ-সভাপতি মো. সমিরউদ্দিন, সাধারন সম্পাদক আব্দুর রহমান সহ ভূক্তভোগী মুসুল্লিরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন মসজিদের কুড়ি শতক জায়গার চারপাশে দেওয়াল করা হয়েছে। কিন্তু অবৈধভাবে আব্দূল কুদ্দুস মসজিদের সামনে দিয়ে চলাচলের রাস্তা দাবী করেন। তার দুই ছেলে মোশারফ হোসেন এবং মজনু মিঞা আইনজীবী সহকারী হওয়ায় এলাকাবাসীদের প্রতিনিয়ত মামলার হুমকি দিচ্ছেন। সেই সাথে হাটে বাজারে মসজিদ কমিটির সদস্যদের গালিগালাজ হয়রানী করছেন। এমন অবস্থায় আমরা নিরপত্তাহীনতায় রয়েছি। অতি দ্রুত তাদের বিরূদ্ধে আইনগত প্রদক্ষেপ নিতে পুলিশ সুপার এবং জেলা প্রশাসকের কাছে জোর দাবী জানান তারা। সংবাদ সম্মেলনে কালেশ্বর এলাকার প্রায় দুই শতাধিক মুসুল্লি অংশ নেন।

তবে এবিষয়ে অভিযুক্ত মোশারফ হোসেন মসজিদ কমিটিসহ মুসল্লিদের হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

 

ভোরের আকাশ/মি