logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২৪ ১৫:৪৪
বিজিবির অভিযানে ৩ দিনে প্রায় কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি

বিজিবির অভিযানে ৩ দিনে প্রায় কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

বিজিবি সিলেট সেক্টরের অধীনস্থ জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির পৃথক অভিযানে প্রায় কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্য সামগ্রী জব্দ করা হয়েছে। উক্ত অভিযানে পণ্যের পাশাপাশি চোরাকারবারে জড়িত থাকার অপরাধে তিনজনকে আটক করা হয়।

গত শনিবার (৫ অক্টোবর) সিলেট জেলার আখালিয়াস্থ ১৯ বিজিবির পক্ষ থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জৈন্তাপুর উপজেলায় গত তিনদিনে বিভিন্ন বিওপির অভিযানের তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) সূত্রে জানা যায়, গত ৩রা অক্টোবর পৃথক তিনটি অভিযানে সুরইঘাট ও সোনারখেওর বিওপির বিশেষ টহল দল চাঙ্গিল, চতুল ও মিকিরপাড়া নামক স্থান হইতে মালিকবিহীন অবস্থায় ২৩শত কেজি ভারতীয় চিনি আটক করে। যার আনুমানিক বাজারমূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা সমপরিমাণ।

পরের দিন ৪ঠা অক্টোবর জৈন্তাপুর বিওপির পৃথক দুইটি অভিযানে চাংঙ্গীল ও কমলাবাড়ী হতে মালিক বিহীন অবস্থায় সাড়ে ৩ হাজার কেজি ভারতীয় চিনি ও ৬টি ভারতীয় গরু আটক করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৮ লক্ষ টাকা সমপরিমাণ।

দিনের অপর দুইটি অভিযানে লালাখাল বিওপির অন্তর্ভুক্ত শূন্য লাইনের কুফরীর জুম ও ইউনুসের জুম নামক স্থান হইতে মালিক বিহীন ৬ হাজার ৭ শত ২০ প্যাকেট পাতার বিড়ি ও ১৮৪ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৬ লক্ষ ১২ হাজার টাকার সমপরিমাণ।

এ ছাড়াও ৫ অক্টোবর পৃথক তিনটি অভিযানে দুপুর ২টায় জৈন্তাপুর বিওপির অভিযানে ঘিলাতৈল এলাকা হতে মালিক বিহীন ১৩টি ভারতীয় গরু আটক করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭ লাখ ২০ হাজার টাকা সমপরিমাণ।

দিনের অপর এক অভিযানে চাঙিল নামক স্থান হতে একটি মাইক্রোবাস হতে ৮ হাজার ৯ শত ৬৪ পিস চকলেট ও ডেজার্ট সামগ্রী আটক করে বিজিবি। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২৯ লক্ষ টাকা সমপরিমাণ।

দিনের শেষ অভিযানে, সন্ধ্যায় সুরইঘাট বিওপি ও সেনাবাহিনীর যৌথ টহলে হরিপুর বাঘের সড়ক এলাকা হতে ৩২০ বস্তা ভারতীয় চিনি সহ তিনজনকে আটক করা হয়। আটককৃত চিনির আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৪ লক্ষ টাকা সমপরিমাণ।

এদিকে গত তিনদিনে পৃথক অভিযানে প্রায় কোটি টাকার পণ্য আটকের বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খোন্দকার মোঃ আসাদুন্নবী, পিএসসি। তিনি বলেন, আটককৃত মালামাল নিকটস্থ শুল্ক গুদামে জমা করা হবে। পাশাপাশি আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তিনি নিশ্চিত করেন, জকিগন্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) কর্তৃক সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে গোয়েন্দা তৎপরতা সহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে এবং অব্যাহত থাকবে।

ভোরের আকাশ/ সু