logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২৪ ১৬:১৯
আশুলিয়ায় পোশাক কারখানা ভাঙচুর ও স্টাফকে মারধরের অভিযোগ
সাভার (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়ায় পোশাক কারখানা ভাঙচুর ও স্টাফকে মারধরের অভিযোগ

সাভারের আশুলিয়ায় শ্রমিকদের ওপর বহিরাগতদের হামলার প্রতিবাদে কারাখানা ভাঙচুর করে কর্মকর্তার ওপর হামলা চালিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা। এ ঘটনায় কারখানাটির এক কর্মকর্তা আহত হয়েছেন।

রোববার (৬ অক্টোবর) সকালে সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় আল-মুসলিম অ্যাপারেলস গামের্ন্টেসে এ ঘটনা ঘটে। শিল্প পুলিশ বলেন,সকালে নিশ্চিন্তপুরে এলাকায় আল-মুসলিম অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দেন। এর একঘন্টা পরে শ্রমিকরা জানতে পারেন কারখানার এক শ্রমিককে বহিরাগতরা মারধর করেছে। এরপরে কারখানার শ্রমিকরা বিচারের দাবিতে কর্মবিরতি পালন করে। এসময় উত্তেজিত পোশাক শ্রমিকরা কারখানার এক স্টাফকে মারধর করে এবং কারখানা ভাঙচুর করে।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, সকালে কয়েকটি দাবিতে ওই পোশাক কারখানার শ্রমিকরা কারখানা ভাঙচুর করে। এছাড়াও বিগত কয়েকদিন আগে শ্রমিক অসন্তোষের সময় এক স্টাফ শ্রমিকদের ওপর হামলার ইন্ধন দিয়েছে, এমন অভিযোগ তুলে এক স্টাফকে মারধর করেছে শ্রমিকরা। তবে বর্তমানে ওই পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ

পুলিশ সুপার আরো বলেন, শিল্পাঞ্চল আশুলিয়ায় পাঁচটি পোশাক কারখানা ১৩ (১) ধারায় অনিদিষ্টকালের জন্য বন্ধ রয়েছে এবং আরো চারটি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে কয়েকটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ চলছে। এগুলো নিরসনে কারখানার মালিকপক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে । এছাড়াও শিল্পাঞ্চলে পোশাক কারখানায় নিরাপত্তার জন্য পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন রয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

ভোরের আকাশ/মি