logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২৪ ১৯:৪৫
সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ তিন চাঁদাবাজ আটক
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ তিন চাঁদাবাজ আটক

সাতক্ষীরায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে চাঁদাবাজির সময় দেশীয় তৈরী একটি ওয়ান শুটারগান ও নগদ প্রায় চার হাজার টাকাসহ তিনজন চাঁদাবাজ আটক হয়েছে। এ ব্যাপারে ভুক্তভুগী মো. আব্দুল অহিদ সরদার বাদী হয়ে সদর থানায় একটি এজহার দায়ের করেছেন।

শনিবার (৫ অক্টোবর) রাতে সাতক্ষীরা শহরের উত্তর রাজরবাগান এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, সাতক্ষীরা শহরের রাজারবাগান উত্তরপাড়া এলাকার আব্দুল হাকিম শেখের ছেলে রেজাউল ইসলাম খোকন (৪৫),মৃত কাসেম উদ্দীনের ছেলে মোম্মাহাদ আলী(৪০) ও মৃত খাইরুল ইসলাম সরদারের ছেলে সাইফুল ইসলাম ওরফে ক্রস সাইফুল (৪৬)।

সাতক্ষীরা থানা পুলিশ সূত্র জানায়, শহরের সরকার পাড়ায় মৃত শেখ মমিন উদ্দীনের বাড়ীর ভাড়াটিয়া সাতক্ষীরার শ্যামনগর মো, আব্দুল অহিদ সরদারের কাছে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। তিনি দিতে অস্বীকার করায় তারা জোর করে ধরে সাইফুলের মুদি দোকানের সামনে নিয়ে আসে। সেখানে অভিযুক্তরা দেশীয় অস্ত্র, পিস্তল, চাকু দেখিয়ে চাঁদা দাবি করে। এসময় তার কাছ থেকে বাসাবাড়ির চাবি এবং কাছে থাকা দুই হাজার টাকা ছিনিয়ে নেয়। আর বাকি টাকা সন্ধ্যার মধ্যে দেওয়ার জন্য তাকে হুমকি দেয়।

সে সাতক্ষীরায় অবস্থিত বাংলাদেশ সেনাবাহিনীর কাছে অভিযোগ করে। পরে রাত ৮ টায় দিকে অবশিষ্ট চার লক্ষ আটানব্বই হাজার টাকা নেওয়ার জন্য মোবাইল ফোনে সাইফুলের দোকানে আসতে বলে। এসময় সেনাবাহিনী ও থানা পুলিশের সদস্যরা রেজাউল ইসলাম খোকন, মোহাম্মাদ আলী ও মো. সাইফুল ইসলাম ওরফে ক্রস সাইফুলকে আটক করে। এসময় তাদের কাছ থেকে তিন হাজার আটশত নব্বই টাকা ও দেশীয় তৈরী একটি ওয়ান শুটারগান উদ্ধার করে যৌথ বাহিনী।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলামে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোরের আকাশ/ সু