logo
আপডেট : ৮ অক্টোবর, ২০২৪ ১৪:১৩
নাজিরপুরে টিসিবির পন্য মজুদ রাখার অপরাধে কারাদণ্ড
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

নাজিরপুরে টিসিবির পন্য মজুদ রাখার অপরাধে কারাদণ্ড

পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নে টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পণ্য মজুদ রাখার অপরাধে শেফালী নামের এক নারীকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৬টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ।

অভিযুক্ত শেফালী উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের উত্তর বানিয়ারি গ্রামের হাসিবুল সেখের স্ত্রী এবং চিত্তরঞ্জন মিস্ত্রির মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, শেফালী টিসিবি পন্যের কার্ড ধারী না।কিন্তু তার ঘরে টিসিবির অনেক তেল রাখা আছে এমন একটি খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন তার ঘরে গিয়ে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল মজুদ করা দেখতে পেয়ে স্থানীয় পুলিশ ফাঁড়ি এবং চেয়ারম্যানকে জানায়। চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহকে জানালে তিনি বেআইনি ভাবে সরকারি পন্য মজুদ রাখার অপরাধে শেফালীকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন মাটিভাঙ্গা পুলিশ ফাঁড়ির সহকারী পুলিশ পরিদর্শক মাঈনুল ইসলাম এবং সংগিয় ফোর্স।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অরূপ রতন সিংহ বলেন, শেফালীর ঘর থেকে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল পাওয়া গেছে। বেআইনি ভাবে সরকারি পন্য মজুদ রাখা এবং দোষ স্বীকার করার অপরাধে শেফালীকে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৫ ধারায় সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সরকারি নিয়ন্ত্রিত পণ্যগুলো জনগণের মধ্যে সঠিকভাবে বণ্টন নিশ্চিত করতে এবং কালোবাজারি ঠেকাতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ভোরের আকাশ/ সু