logo
আপডেট : ৮ অক্টোবর, ২০২৪ ১৯:০৬
সিলেট সীমান্তে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি

সিলেট সীমান্তে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

প্রায় প্রতিদিনই সিলেটের বিভিন্ন সীমান্তে অভিযান পরিচালনা করে চোরাচালানের মালামাল আটক করছে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)। নিয়মিত অভিযানের পরও কিছুতেই বন্ধ হচ্ছে না সীমান্তের এসব চোরাচালান। এরই ধারাবাহিকতায় সোমবার সিলেটের গোয়াইনঘাটসহ বিভিন্ন সীমান্তে বিজিবি’র বিশেষ অভিযানে প্রায় দেড়কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে একটি প্রেস বিজ্ঞপ্তিতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি।

বিজিবির সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ৭ অক্টোবর সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি বিওপি, প্রতাপপুর বিওপি, সংগ্রাম বিওপিসহ সিলেটের বিভিন্ন সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ভারতীয় শাড়ী, গরু, চিনি ৬০৪০, পোস্তদানা, জিরা, মদ, বিয়ার, মাহিন্দ্রা ১টি এবং বাংলাদেশি রসুনসহ অন্যান্য মালামাল করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজার মূল্য ১ কোটি ৪৫ লক্ষ ৩৪ হাজার ১ শত টাকা।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি বলেন, উর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবি’র আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা সর্বোতভাবে অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এসব চোরাচালানের মাল আটক করা হয়। আটককৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করার প্রক্রিয়া চলছে।

 

ভোরের আকাশ/মি