logo
আপডেট : ৮ অক্টোবর, ২০২৪ ২০:০৬
বরিশালে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনে,
স্বাধীনতার ৫৩ বছর পর ইসলামকে বিজয়ী করার সুযোগ এসেছে: -মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের
বরিশাল প্রতিনিধি

স্বাধীনতার ৫৩ বছর পর ইসলামকে বিজয়ী করার সুযোগ এসেছে: -মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের বলেছেন, বিগত ফ্যাসিস্ট ও মাফিয়া সরকারের মন্ত্রী-এমপি, আমলা ও সাঙ্গপাঙ্গরা কিভাবে দেশ ছেড়ে পালালো আমাদের তা বোধগম্য নয়।

ফ্যাসিস্ট সরকারের সহযোগীরা এখনো অনেকে ধরাছোঁয়ার বাইরে। অন্তর্র্বতীকালীন সরকারকে কঠোরভাবে আওয়ামী খুনীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। রাষ্ট্র সংস্কার, বিচার বিভাগের স্বাধীনতা, স্বাধীন নির্বাচন কমিশন গঠন, বর্তমান শিক্ষা কারিকুলাম বাতিল করে নতুন কমিশন গঠন করতে হবে এবং এসব জায়গা থেকে ফ্যাসিবাদের দোসরদের অবিলম্বে প্রত্যাহার করতে হবে। বিদেশে পাচারকৃত টাকা দেশে ফেরত আনার কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। কালো টাকার মালিক মজুদদার ও মুনাফাখোরদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। ছাত্র জনতার অভ্যুত্থানে হতাহতদের তালিকা দ্রুত প্রকাশ করে হবে।

আজ মঙ্গলবার ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা ও মহানগর শাখার আয়োজনে বরিশাল অশ্বিনীকুমার টাউনহলের সামনে আয়োজিত দাওয়াতি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ উপাধ্যক্ষ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম, বরিশাল মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি প্রফেসর লোকমান হাকিম, মহানগর সহ সভাপতি সৈয়দ নাসির আহমদ কাউসার,জেলা সহ-সভাপতি শামসুল আলম মিলন সহ-সভাপতি আব্দুল মালেক কাফরা,মহানগর সেক্রেটারি মাওলানা আবুল খায়ের আশরাফী,জেলা এসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা কাউসারুল ইসলাম, মহানগর জয়েন সেক্রেটারি এস এম আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, মহানগর যুব আন্দোলনের সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, জেলা যুব আন্দোলনের সভাপতি হাফেজ মাওলানা সানাউল্লাহ, ছাত্র আন্দোলন মহানগর সভাপতি তানভীর আহমেদ শোভন, জেলা ছাত্র আন্দোলন সাধারণ সম্পাদক ইব্রাহিম ফয়সাল প্রমূখ ।

উল্লেখ্য যে, গতকাল ৭ অক্টোবর ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশে একযোগে সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি শুরু করেছে। সারাদেশে সাধারণ মানুষ, আইনজীবী, শ্রমজীবীডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন শ্যেণি ও পেশার মানুষ পীর সাহেব চরমোনাই’র আপোসহীন ও গতিশীল নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের সদস্য ফরম পুরণ করে সদস্য হচ্ছেন।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, ৫৩ বছর পর ইসলামকে বিজয়ী করার সুযোগ এসেছে। ইসলামের সৌন্দর্যগুলো তুলে ধরে মানুষকে ইসলামের পথে নিয়ে আসতে হবে। চলমান মানবরচিত সংবিধানের কুফল এবং ইসরামী কল্যাণ রাষ্ট্রের সুফল তুলে ধরে মানুষকে ইসলামের পতাকাতলে নিয়ে আসার জন্য একযোগ সকল নেতাকর্মীকে কাজ করতে হবে। ইসলামের বিধি-বিধান প্রতিষ্ঠিত না থাকলে দেশ, মানুষ ও ইসলামের যে কী দূরাবস্থা তা বিগত সময়ে দেশের মানুষ হাড়ে হাড়ে টের পেয়েছে। এখন ইসলাম প্রতিষ্ঠার কল্যাণকর দিকগুলো তুলে ধরে মানুষকে বুঝাতে হবে।

 

ভোরের আকাশ/মি