logo
আপডেট : ৯ অক্টোবর, ২০২৪ ১৫:৩৩
হুইপ গিনির রিমান্ড না মঞ্জুর করে কারাগারে প্রেরণ
গাইবান্ধা প্রতিনিধি

হুইপ গিনির রিমান্ড না মঞ্জুর করে কারাগারে প্রেরণ

গাইবান্ধা জেলা বিএনপির দায়ের করা মামলায় গাইবান্ধা-২ আসনের সাবেক সাংসদ ও হুইপ মাহাবুব আরা বেগম গিনিকে রিমান্ড না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আলাদত।

বুধবার (০৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে গাইবান্ধা জেলা কারাগার থেকে গাইবান্ধা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও সদর আমলী আদালতে তাকে হাজির করা হয়।

এসময় রাষ্ট্রপক্ষ সাতদিনের রিমান্ড আবেদন করলে বিচারক আব্দুল মতিন রিমান্ড না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সময় আসামি পক্ষের আইনজীবি জামিন আবেদন করলে আদালত তা স্থাগিত করা হয়।

এরআগে, গাইবান্ধা জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ, ভাংচুর ও ককটেল সাদৃশ্য বস্তুর বিস্ফোরণের অভিযোগে ২৬ আগষ্ট জেলা বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল হাই বাদি হয়ে মামলা দায়ের করেন। এ মামলায় সাবেক হুইপ মাহাবুব আরা বেগম গিনিসহ ১১৪ জনের নাম উল্লেখ ও ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলা সুত্রে জানা গেছে, গত ২৪ জুলাই বৈষম্য বিরোধীছাত্র আন্দোলনের সময় সাবেক হুইপ ও গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনির নির্দেশে শহরের সার্কুলাস্থ বিএনপির কার্যালয়ে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুলিশ জানায় এ পযর্ন্ত মামলায় নয়জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ৭০ জন জামিনে রয়েছেন। তবে কারাগারে আছেন একজন।

উল্লেখ্য, মামলার পর গত ১ অক্টোবর ঢাকার ধানমন্ডির বাসা থেকে মাহাবুব আরা বেগম গিনিকে গ্রেফতার করে ঢাকা গোয়েন্দা পুলিশ। পরে আদালত থেকে তিনদিনের রিমান্ডে নেন হুইপ গিনিকে। রিমান্ড শেষে গতকাল মঙ্গলবার গাইবান্ধা জেলা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

এদিকে আসামি পক্ষের আইনজীবি আহসানুল করিম লাছু বলেন, সাবেক হুইপ মাহাবুব আরা গিনির জামিন আবেদন করলে আদালত তা প্রক্রিয়াধীন রেখে কারাগারে পাঠানোর নিদের্শ দেন। একই সঙ্গে রাষ্ট্র পক্ষ সাতদিনের রিমান্ড আবেদন করলে অসুস্থসহ সার্বিক বিবেচনা করে রিমান্ড আবেদন না মঞ্জুর করেছেন বিচারক।

ভোরের আকাশ/ সু