logo
আপডেট : ৯ অক্টোবর, ২০২৪ ১৬:০০
নারায়ণগঞ্জে নার্সদের কর্মবিরতি
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে নার্সদের কর্মবিরতি

নারায়ণগঞ্জে নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় মহাপরিচালক মাকসুরা নূরসহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সব নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং নার্সদের পদায়ন নিশ্চিত করার ১ দফা দাবিতে কর্ম বিরতি পালন করা হযেছে।

গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নার্সিং সংস্কার পরিষদ, নারায়ণগঞ্জ জেলার আয়োজনে নারায়ণগঞ্জ শহরে অবস্থিত ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালের সামনে অনুষ্ঠিত হয় এ কর্মবিরতি অনুষ্ঠান।

এ সময় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে কর্মরত নার্সরা বিভিন্ন শ্লোগান তুলে তাদের এ কর্মসূচি পালন করেন।

খানপুর হাসপাতালে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মো. ছগির হোসাইন এ সময় বলেন, নার্সিং পেশা ও নার্সদের নিয়ে যে কটূক্তি করেছেন মহাপরিচালক মাকসুরা নূর তা কথনোই মেনে নেয়া যায় না। আমরা রাত নেই দিন নেই ২৪ ঘণ্টাই সাধারণ রোগীদের সেবায় নিযোজিত থাকি। আমরা এ পেশায় না থাকলে গোটা দেশ স্থবির হয়ে পরবে। আমাদের একটাই দাবি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সব নন-নার্সিং প্রশাসন ক্যাডারদেরকে অপসারণ এবং নার্সদের পদায়ন নিশ্চিত করতে হবে। আমাদের এক দফা দাবি মানা না হলে আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

এ সময় নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে কর্মরত সব নার্স উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/রন