logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪ ১৯:১৯
‘প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখবেন’
সিলেট ব্যুরো

‘প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখবেন’

সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি বলেছেন, আলেম-ওলামাদের যুগোপযোগী প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলছে ইমাম প্রশিক্ষণ একাডেমি। প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম ও মুয়াজ্জিনগণ সামাজিক সমস্যা মোকাবিলার পাশপাশি দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখবেন।

সিলেটে আজ সোমবার ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে সাত জেলার ইমাম ও মুয়াজ্জিনদের নিয়ে ৪৫ দিনব্যাপী নিয়মিত ইমাম প্রশিক্ষণ কোর্সের ১১৫৬তম দলের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

সমাপনী অনুষ্ঠানে ইমাম ও মুয়াজ্জিনদের হাতে সনদপত্র বিতরণকালে আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি আরো বলেন, দ্বীনি কর্মকাণ্ডে নেতৃত্বদানের পাশাপাশি কৃষি, বনায়ন, স্বাস্থ্য, প্রাণীসম্পদ পালন ও মৎস্য চাষে প্রশিক্ষণ দিয়ে স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে হবে। আল কুরআনের বাণী অন্তরে ধারণ করে যৌতুক, মাদক, বাল্যবিবাহ, নিরক্ষরতা, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখতে হবে।

ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ইসলামী ফাউন্ডেশন সিলেটের বিভাগীয় পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার।

সরকারের ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ইমাম প্রশিক্ষণ একাডেমি পরিচালিত সারাদেশে সাতটি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে একযোগে নিয়মিত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সিলেট ইমাম প্রশিক্ষণ একাডেমিতে এ প্রশিক্ষণ শুরু হয় ১ সেপ্টেম্বর ২০২৪। এতে বিভাগের চার জেলা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নরসিংদীসহ মোট সাত জেলার ১০২ জন ইমাম ও মুয়াজ্জিন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

ভোরের আকাশ/ সু