logo
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪ ১৬:৫৭
জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
অনলাইন ডেস্ক

জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অন্যায়-অবিচার ও গণহত্যার অভিযোগ এনে দলটির ছাত্র সংগঠন ছাত্রলীগসহ তাদের সকল অঙ্গ সংগঠন নিষিদ্ধের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয় যানজট। পরে ভোগান্তির কথা বিবেচনা করে সড়ক অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। প্রায় ২০ মিনিট পরে সড়কটি দিয়ে যান চলাচল শুরু হয়।

সড়ক অবরোধ থেকে শিক্ষার্থীরা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ তাদের সকল অঙ্গ সংগঠন নিষিদ্ধের দাবি জানান। সেই সঙ্গে তারা দ্রুততম সময়ে জুলাই গণহত্যার বিচারের দাবি জানিয়ে আওয়ামী লীগ সরকারের আমলে সংঘটিত সকল অন্যায়ের বিচারেরও দাবি জানান। দ্রুততম সময়ে এসব বাস্তবায়ন না হলে জুলাই গণহত্যার শিকার শহীদদের রক্ত বৃথা যাবে বলেও জানান অবরোধকারী শিক্ষার্থীরা।

সড়ক অবরোধের আগে, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মহুয়া মঞ্চের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল করে। পরে মিছিল নিয়ে তারা ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গিয়ে সড়ক অবরোধ করেন।

 

ভোরের আকাশ/রন