logo
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪ ১৮:২০
সাকিবকে খেলানোর দাবিতে শেরেবাংলার সামনে ভক্তদের জনস্রোত
নিজস্ব প্রতিবেদক

সাকিবকে খেলানোর দাবিতে শেরেবাংলার সামনে ভক্তদের জনস্রোত

২৪ ঘণ্টা আগে শেরেবাংলার সামনে সাকিব আল হাসানের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছিল একদল ছাত্র-জনতা। দিনভর নানা নাটকীয়তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার স্বপ্নও ভেস্তে যায় সাকিবের। দুবাই থেকে আর দেশে ফিরতে পারেননি তিনি। বাদ দেওয়া হয় প্রথম টেস্টের দল থেকেও। তাই দেশের মাটি থেকে টেস্ট থেকে বিদায় নেবার ইচ্ছা পূরণ আর হচ্ছে না দেশসেরা ক্রিকেটারের।

এই পরিস্থিতির পর এবার সাকিবের পক্ষে অবস্থান নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ করছেন সাকিব ভক্তরা। আজ শুক্তবার (১৮ অক্টোবর) বিকেল ৩টা থেকে শেরেবাংলার দুই নম্বর গেটের সামনে জড়ো হন ভক্তরা। হাতে ব্যানার নিয়ে সাকিব, সাকিব স্লোগানে তারা মুখোরিত করে তুলে শেরেবাংলার প্রাঙ্গণ। তাদের দাবি, তারা মাঠ থেকেই দেশের কিংবদন্তি ক্রিকেটারকে বিদায় দিতে চান।

ভক্তরা বলেছেন, 'আমরা চাই সাকিব ভাই যেন এই মিরপুর স্টেডিয়াম থেকে বিদায় নিতে পারেন। ১৭ বছর ধরে উনি দেশকে সার্ভিস দিয়েছেন। আমরা তাকে মাঠ থেকে বিদায় দিতে চাই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব ভাইকে আমরা দলে চাই।'

আরেক ভক্ত বলেন, 'বিসিবি ও বর্তমান উপদেষ্টার কাছে আমাদের অনুরোধ, সাকিব যদি অপরাধী হয় তাকে শাস্তি দিয়েন। অপরাধ যদি প্রমাণ হয় আমরা সেটা মেনে নেব। কিন্তু অপরাধ না করলে তাকে খেলার সুযোগ দিন। আন্দোলনের সময় সে কোথায় ছিল সেটা বাংলাদেশের একটা বাচ্চাও জানে। তিনি এই মামলার যে অপরাধী নন সেটাও সবাই বুঝে। যারা অপরাধী তারা দেশ ছেড়ে পালাতে চায়। আর সাকিব উলটো দেশে ফিরতে চান। উনার মতো একজন কিংবদন্তি খেলোয়াড়কে খেলার সুযোগ দেওয়া হোক। আমরা চাই মাঠ থেকে যেন তিনি বিদায় নিতে পারেন।'

অন্যদিকে সাকিব বিরোধী পক্ষ গতকাল বিক্ষোভের পাশাপাশি বিসিবি কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন। সাকিব যেন দেশের মাটিতে খেলতে না পারে, সেই বিষয়টি নিশ্চিত না করা হলে আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারির কথা বলা হয় স্মারকলিপিতে।

স্মারকলিপি প্রদান শেষে ‘মিরপুরের ছাত্র-জনতার’ প্রতিনিধি পরিচয়ে কথা বলেন আল মাসনূন। সেখানে তিনি সাকিবকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দেওয়ার দাবি জানান। তা না হলে মিরপুর ব্লকেড করা হবে। এমন পরিস্থিতির পর আজ দল থেকে বাদ পড়েন বাঁহাতি এ অলরাউন্ডার।

 

ভোরের আকাশ/মি