logo
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪ ১৭:২৮
'শেখ হাসিনা ডেঙ্গু' বিদায় নিয়েছে আরেক ডেঙ্গু হাজির
-রিজভী
অনলাইন ডেস্ক

'শেখ হাসিনা ডেঙ্গু' বিদায় নিয়েছে আরেক ডেঙ্গু হাজির

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ শনিবার (১৯ অক্টোবর) ঢাকা শহরের জুরাইনে বিক্রমপুর প্লাজার সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে অভিযোগ করেন যে, রাজধানীর কারওয়ান বাজারে প্রতি রাতে ৫০ কোটি টাকার চাঁদাবাজি হয়, যার ফলে নিত্যপণ্যের দাম বাড়ছে। তিনি বলেন, "এতদিনেও সিন্ডিকেট ভাঙতে পারেননি। জনগণ তো বলবেই, শেখ হাসিনার সময়ে জিনিসপত্রের দাম বাড়তো, এখনও বাড়ছে। তফাৎটা কী?"

রিজভী অভিযোগ করেন, "শেখ হাসিনার উদ্দেশ্য জনসেবা ছিল না; বরং জনগণের টাকা লুট ও বিদেশে পাচার করা ছিল তার লক্ষ্য।" তিনি বলেন, "ম্যানপাওয়ার সিন্ডিকেট করে আওয়ামী সিন্ডিকেটবাজরা হাজার কোটি টাকা মেরে দিয়েছে। যারা শেখ হাসিনার বিরুদ্ধে কথা বলবে, তাদের কারাগারে পাঠানো হতো। দেশের প্রতিটি কারাগার ছিল শেখ হাসিনার আয়নাঘর।"

জুরাইন এলাকায় জলাবদ্ধতার প্রসঙ্গে রিজভী বলেন, "ঢাকা শহরের যাত্রাবাড়ী-জুরাইন এলাকায় সবচাইতে বেশি ডেঙ্গু দেখা যাচ্ছে। এখানে অনেক জলাবদ্ধতা রয়েছে।" তিনি এ পরিস্থিতিতে সরকারকে সতর্ক করে বলেন, "প্রাকৃতিক মহামারি ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।"

রিজভী সরকারের উদ্দেশ্যে বলেন, "আওয়ামী লীগের দুর্বৃত্তরা এখনো আমাদের সমাজের আনাচে-কানাচে ছড়িয়ে আছে। তারা নাশকতা করে যাচ্ছে। আমরা আগে বলেছিলাম, তারা নাশকতা করবে।"

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন। প্রধান বক্তা ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সভাপতি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি তানভীর আহমেদ রবিন।

ইশরাক হোসেন মন্তব্য করেন, "২০১৯ সালে ডেঙ্গু মহামারি আকারে ছড়িয়ে পড়েছিল। তখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে পরামর্শ দিয়েছিল সে সময় হাসিনা সরকার তা পালন করেনি, ফলে ডেঙ্গু বারবার ফিরে আসছে।"

তানভীর আহমেদ রবিন এলাকার জলাবদ্ধতা দূর করার প্রতিশ্রুতি দিয়ে বলেন, "বিএনপি ক্ষমতায় গেলে স্থায়ীভাবে জলাবদ্ধতা দূর করা হবে।"

আলোচনা শেষে বিএনপি নেতারা জনগণের স্বাস্থ্য সেবায় সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেন।

 

ভোরের আকাশ/রন