logo
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪ ১৮:২০
অন্তবর্তীকালীন সরকার শহীদ ও আহতদের রক্তের কাছে ঋণি : ভোলায় উপদেষ্টা ফরিদা আখতার
ভোলা প্রতিনিধি

অন্তবর্তীকালীন সরকার শহীদ ও আহতদের রক্তের কাছে ঋণি : ভোলায় উপদেষ্টা ফরিদা আখতার

অন্তবর্তীকালীন সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, অন্তবর্তীকালীন সরকার আন্দোলনে সকল শহীদ ও আহতদের রক্তের কাছে ঋণি। সকল শহীদ পরিবারকে সহযোগীতার জন্য একটি বিশেষ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। সেই ফাউন্ডেশনের মাধ্যমে সকল শহীদ পরিবারকে আর্থিক সহযোগীতা করা হবে। এছাড়াও আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে। যদি আহতদের সুস্থ্য করতে বিদেশে নিতে হয় সে ব্যবস্থা সরকার করবে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ভোলার শিবপুর এলাকার মেঘনা নদীর র্তীরের বালুর মাঠে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে জেলেসহ বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারদের নিয়ে সচেতনতা সভায় প্রধান অথিতি ফরিদা আখতার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নিষেধাজ্ঞার সময় জেলেদের চালের পাশাপাশি অন্যকিছু দেওয়া যায় কিনা সেটি নিয়ে ভাবা হবে। এছাড়াও দেশের অন্যতম ইলিশ উৎপাদনকারী জেলা ভোলায় ইলিশ গবেষণা কেন্দ্র স্থাপনের জন্য সরকার উদ্যোগ গ্রহণ করবেন। পাশাপাশি সারাবিশ্বের মানুষ ভোলাকে ইলিশের জন্য পরিচিতির ও গবেষণার জন্য কাজ করা হবে।

ভোলা জেলা প্রশাসক মো. আজাদ জাহনের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক জিল্লুর রহমান, কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টন মোহাম্মদ শাহীন মজিদ, ভোলা পুলিশ সুপার মো. শরীফুল হকসহ অন্যান্যরা।

 

ভোরের আকাশ/মি