logo
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪ ১৬:২১
রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি
-শফিকুল আলম
অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। বুধবার (২৩ অক্টোবর) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকের পর এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

প্রেস সচিব শফিকুল আলম বলেন, "আইন উপদেষ্টার বক্তব্যে সরকার একমত পোষণ করেছে, তবে এখন পর্যন্ত পদক্ষেপ নেওয়া হয়নি। কোনো অগ্রগতি হলে তা জানানো হবে।"

বিএনপির তিন সদস্যের প্রতিনিধি দল, যার মধ্যে ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ, প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন। এ সময় প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম ও আইন উপদেষ্টা ড. আসিফ নজরুলও উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শফিকুল আলম বলেন, "রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ছাত্র আন্দোলন থেকে রাষ্ট্রপতির পদত্যাগ চেয়ে আল্টিমেটাম দেওয়া হয়েছে, তবে আমরা বিক্ষোভকারীদের বঙ্গভবনের পাশ থেকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছি এবং নিরাপত্তা বাড়িয়েছি।"

তিনি আরও জানান, বুধবারের বৈঠক চলমান রাজনৈতিক সংলাপের অংশ ছিল। বৈঠকের মূল উদ্দেশ্য ছিল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা চালিয়ে যাওয়া।

প্রেস সচিব আরও বলেন, "প্রধান উপদেষ্টার স্বাস্থ্য নিয়ে যে গুজব ছড়িয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। ড. ইউনূস সম্পূর্ণ সুস্থ আছেন এবং তিনি নিয়মিত মিটিংয়ে অংশ নিচ্ছেন।"

মঙ্গলবার রাত থেকে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজনৈতিক অস্থিরতা দেখা দিলেও এখনো কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি বলে নিশ্চিত করেন প্রেস সচিব শফিকুল আলম।

 

ভোরের আকাশ/রন