logo
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪ ১৭:৩৪
সমবায় কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করতে এসে তথ্য দিতে না পেরে স্থগিত
ভোরের আকাশ প্রতিবেদক

সমবায় কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করতে এসে তথ্য দিতে না পেরে স্থগিত

সমবায় কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করতে এসে শেষ পর্যন্ত তথ্য উপাত্ত দিতে না পেরে স্থগিত করে চলে গেলেন একটি সংগঠনের কর্মকর্তারা। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ওই ঘটনা ঘটে। ওই সংবাদ সম্মেলন আয়োজন করেছিল ‘আমরা সমবায়ী’ একটি সংগঠন।

সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষে সবমিলিয়ে ৬ জন উপস্থিত ছিলেন। তারা নিজেদেরকে কিংশুক সমবায় সমিতি, চেতনা সমবায় সমিতি, ও আইডিয়াল সমবায় সমিতির ভুক্তভোগী সদস্য দাবি করেন।

সংবাদ সম্মেলনে কথা বলেন, ঢাকার সমবায় উন্নয়ন ফোরামের নির্বাহী সদস্য মুজিবুল হক। প্রথমে তিনি কয়েকটি সমিতি ও সারা দেশের সমবায় সমিতির অবস্থা নিয়ে। এরপর তিনি সমবায় অধিদপ্তরের কর্মকর্তাদের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে কথা বললে সাংবাদিকরা তার স্বপক্ষে অন্তত একটি ঘটনার প্রমাণ চান। এছাড়া লিখিত বক্তব্যে কারো স্বাক্ষর না থাকা এবং সমবায় সমিতির মালিকানায় থেকে টাকা আত্মসাতকারীদের বিষয়ে কোন কথা না বলায় সাংবাদিক প্রশ্নের মুখে সংবাদ সম্মেলন স্থগিত করেন।

তারা বলেন, পরে তথ্য সংগ্রহ করে কোন একদিন সংবাদ সম্মেলন করবেন।

এদিকে, সমবায় অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে- সম্প্রতি বেশ কিছু কর্মকর্তা ঢাকা থেকে দূরে বদলি হয়েছেন। তারাই মূলত অস্থিরতা সৃষ্টি করতে এবং বর্তমান কর্মকতাদেরকে চাপে ফেলাতে ওই সংগঠনকে দিয়ে সংবাদ সম্মেলন করিয়েছেন। 

ভোরের আকাশ/ সু