logo
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪ ১৬:২০
ঐশ্বরিয়ার ভয়ে মিস ইন্ডিয়া থেকে সরে যেতে চেয়েছিলেন সুস্মিতা!

ঐশ্বরিয়ার ভয়ে মিস ইন্ডিয়া থেকে সরে যেতে চেয়েছিলেন সুস্মিতা!

১৯৯৪ সালে ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে নিজের নাম প্রত্যাহার করতে চেয়েছিলেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। কারণ ছিল আরেক প্রতিযোগী ও প্রতিষ্ঠিত মডেল ঐশ্বরিয়া রাই বচ্চনের অংশগ্রহণ। সুস্মিতা ভেবেছিলেন, ঐশ্বরিয়ার উপস্থিতিতে জয়ের সম্ভাবনা ক্ষীণ। তবে, মায়ের পরামর্শে সুস্মিতা শেষ পর্যন্ত প্রতিযোগিতায় অংশ নেন এবং ঐশ্বরিয়াকে হারিয়ে প্রথম স্থান অর্জন করেন। ঐশ্বরিয়া রাই সেই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করেন।

সুস্মিতা এক সাক্ষাৎকারে শেয়ার করেন, মিস ইন্ডিয়ায় অংশগ্রহণের সময় ঐশ্বরিয়া রাই ছিলেন সৌন্দর্যের শীর্ষে এবং পরিচিত মুখ। প্রতিযোগিতায় ঐশ্বরিয়ার উপস্থিতি অনেক প্রতিযোগীকে সরে যেতে বাধ্য করেছিল। এমনকি, প্রতিযোগিতার একজন কর্মী সুস্মিতাকে ঐশ্বরিয়ার অংশগ্রহণের কথা জানিয়ে সাবধান করেছিলেন। এতে সুস্মিতা প্রতিযোগিতা থেকে নাম তুলে নিতে চেয়েছিলেন। কিন্তু মায়ের কথায় উৎসাহিত হয়ে পুনরায় ফর্ম জমা দেন এবং অবশেষে ঐশ্বরিয়াকে হারিয়ে মিস ইন্ডিয়ার মুকুট অর্জন করেন।

প্রতিযোগিতার পরে বহুবার মিডিয়ায় সুস্মিতা ও ঐশ্বরিয়ার মধ্যে শত্রুতা নিয়ে চর্চা হয়েছিল, যদিও প্রকাশ্যে তারা সবসময় পরস্পরকে প্রশংসা করেছেন। সহ-প্রতিযোগী মানিনী দে এ বিষয়ে মন্তব্য করে জানান, ঐশ্বরিয়া ও সুস্মিতার শত্রুতা আসলে মিডিয়ার সৃষ্টি। ঐশ্বরিয়া ছিলেন একজন ভদ্র ও নম্র মানুষ, এবং দুজনের মধ্যে বাস্তবিক কোনো শত্রুতা ছিল না।

এর আগে, জনপ্রিয় টক শো ‘কফি উইথ করণ’-এ সুস্মিতাকে ঐশ্বরিয়ার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি সেই রাতে সেরা ছিলাম বলেই জিতেছি। আমি সৌভাগ্যবান ছিলাম, আর ভাগ্য সব সময় সাহসীদের সহায়তা করে।’’

 

ভোরের আকাশ/রন